ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

চকরিয়ায় যুবলীগ নেতার নেতৃত্বে বিধবার বসতবাড়ি দখলে নিতে  হামলা ও ভাংচুর

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি ::   কক্সবাজারের চকরিয়া উপজেলার পশ্চিম বড়ভেওলা ইউনিয়নের দরবেশকাটা পূর্বপাড়া এলাকার একদল সন্ত্রাসী এক বিধবা শাহানার ভোগদখলে থাকা ঘরবাড়ি, মালামাল ও খাওয়ার পানির নলকূপ তুলে নিয়ে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন চালানো ও জমি দখলের অভিযোগ উঠেছে। গত ২৩ জুন গভীর রাতে এ ঘটনা ঘটে।

বিধবা শাহানা বেগমের দেবর জসিম উদ্দিন গতকাল ২৫ জুন স্থানীয় সাংবাদিকদের কাছে অভিযোগ করে বলেন, একই এলাকার যুবলীগ নেতা মুসলিম উদ্দিন ও আবদুল্লাহ আল নোমানের নেতৃত্বে একদল সন্ত্রাসী এ ঘটনা ঘটায়। খবর পেয়ে বদরখালী তদন্ত কেন্দ্রের ইনচার্জের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে এসে ওই বিধবা পরিবারকে রক্ষা করে। সন্ত্রাসীদল কর্তৃক বিধবার ভোগদখলে থাকা জমিতে দেয়া ঘেরা বেড়া তুলে নেয়। বর্তমান বিধবা শাহনা বেগমের পরিবারটি চরম নিরপত্তাহীনতায় ভূগছে।

জসিম উদ্দিন আরো জানান, তার ভাবী ক্রয় সুত্রে এ জমির মালিক। এ নিয়ে আদালতে নিষেধাজ্ঞা ও রয়েছে। এসব তোয়াক্কা না করে পাশ্ববর্তী মৃত কালা মিয়ার পুত্র আবদু ছমদ জোর করে বিধবার বাড়ি দখল করতে গিয়ে বসত ভিটার ঘরবাড়ি ভাংচুরের পাশাপাশি সন্ত্রাসী দিয়ে মাটি গুলোও উপড়িয়ে পার্শ্ববর্তী পুকুরে ফেলে দেয়।

এ ব্যাপারে শাহানা বেগম বাদী হয়ে চকরিয়া থানায় আবদু ছমদকে প্রধান আসামী করে ১০ জনের নাম উল্ল্যেখ পূর্বক আরো অজ্ঞাতনামা ৫/৬ জনসহ চকরিয়া থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

পাঠকের মতামত: