ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

 ৯বছর ধরে বহাল রয়েছেন চকরিয়া উপজেলা কৃষি কর্মকর্তা

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি ::

দীর্ঘ ৯ বছর ধরে একই অফিসে কর্মরত রয়েছেন কক্সবাজার জেলার কুতুবদিয়া উপজেলার বাসিন্দা বিসিএস ক্যাডার চকরিয়া উপজেলার কৃষি কর্মকর্তা মোহাম্মদ আতিক উল্লাহ। গত ২০১১ সালের ১০ জানুয়ারী তিনি এ অফিসে যোগদান করেন। তার যোগদানের পর থেকে এ র্দীর্ঘ সময়ে এ অফিসে কর্মরত থাকার কারণে নানা অনিয়ম ও দূর্নীতিতে জড়িয়ে পড়েছেন তিনি। সরকারী বিধি মোতাবেক একই জেলার বাসিন্দা বিসিএস ক্যাডার অফিসার নিজ জেলা বা উপজেলায় চাকুরী করার কোন বিধান নেই। এছাড়া সংস্থাপন বিভাগ কর্তৃক ইস্যুকৃত (স্বারক নাং ই ডি .এস এ-এ/৮২-২২৭ তাং ৬-৫-১৯৮২ ইং মূলে কোন সরকারী কর্মকর্তা-কর্মচারী একাধিক ক্রমে ৩ বছরের অধিক সময় একস্থানে চাকুরী করিতে পারিন না মর্মে নির্দেশ থাকা স্বর্থেও তিনি একটানা ৯ বছর ধরে এ অফিসে দায়িত্ব পালন করে যাচ্ছেন। এছাড়া অতিরিক্ত দায়িত্ব হিসেবে নিজ উপজেলা কুতুবদিয়ারও দায়িত্বপালনের অভিযোগ রয়েছে।

সুত্র জানায়, গত ২৭ডিসেম্বর ২০১৭ইং তারিখ স্বারক নং ১৪২৪৮/১(২১) মূলে বাংলাদেশ কৃষি সম্প্রসারণ অধিদপ্তর খামার বাড়ি. ফার্মগেট ঢাকার মহাপরিচালক মো. আবদুল আজিজ ওই কর্মকর্তাকে চট্টগ্রাম জেলার আনোয়ারা উপজেলায় বদলী করেন। কিন্তু অজ্ঞাত কারণে তিনি ওই কর্মস্থলে যোগদান না করে ঘুরে ফিরে চকরিয়ায় বহাল তবিয়তে কর্মরত রয়েছেন।

তার অধিনস্থ ওই অফিসের কর্মকর্তা-কর্মচারীরা তার অশোভন আচরণে অতিষ্ট হয়ে পড়েছে বলে ভুক্তভোগিরা অভিযোগ করেছেন। তারা অবিলম্বে ওই কর্মকর্তাকে চকরিয়া থেকে প্রত্যহার করে নেয়ার জন্য সংশ্লিষ্ট বিভাগের উদ্বোধন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।

এ ব্যাপারে কক্সবাজার জেলা কৃষি বিভাগের একজন উর্ধ্বতন কর্মকর্তার সাথে মোবাইল ফোনে জানতে চাওয়া হলে তিনি জানান, খুব অল্প সময়ের মধ্যে ওই উপজেলা কৃষি কর্মকর্তা আতিক উল্লাহকে বিধি মোতাবেক অন্যত্রে বদলী করার ব্যবস্থা নেয়া হচ্ছে।

পাঠকের মতামত: