ঢাকা,বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

মাতামুহুরিতে নিখোঁজ কিশোরের মৃতদেহ উদ্ধার

চকরিয়া প্রতিনিধি :
চকরিয়ার মাতামুহুরি নদীতে অবৈধ বালু উত্তোলনে সৃষ্ট গর্তে পড়ে মুজিবুর রহমান (১৪) নামের মাদ্রাসা ছাত্রের মর্মান্তিক মৃত্যু হয়েছে। সে দক্ষিণ হাজিয়ান আমতলী গ্রামের মোঃ দুদু মিয়ার পুত্র ও হাজিয়ান ইসলামিয়া দাখিল মাদ্রাসার ৮ম শ্রেণীর ছাত্র।
শনিবার (১৫ জুন) সকাল ৭টার দিকে ঘটনাস্থল মাতামুহুরি নদীর হাজিয়ান পয়েন্ট থেকে তার মৃতদেহ উদ্ধার করা হয়

নিহতের পরিবারের লোকজন জানান, এর আগের দিন শুক্রবার সাড়ে ১১টার দিকে মুজিবুর রহমান নদীর পাড় থেকে গরু আনতে যায়। ওই সময় সে গোসল করতে নেমে নিখোঁজ হয়। নদীতে গোসল করতে নেমে বালু উত্তোলনে সৃষ্ট বিশাল গর্তের চোরাবালিতে পড়ে সে আর উঠতে পারেনি। পরে চকরিয়া ফায়ার সার্ভিসের লোকজন উদ্ধার অভিযানে নামে। এসময় স্থানীয় লোকজন জাল ফেলে উদ্ধার কাজে সহযোগিতা করে। ওইদিন রাত দশটা পর্যন্ত চলে এ প্রচেষ্টা। চট্টগ্রাম থেকে ডুবুরি দল এসে পরদিন শনিবার সকাল ৭টার দিকে তার মরদেহ উদ্ধার করে।
ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স চকরিয়া স্টেশন কর্মকর্তা মোঃ সাইফুল হাসান জানান, মাতামুহুরি নদীতে নিখোঁজ কিশোর উদ্ধার অভিযানে নামে ফায়ার সার্ভিসের লোকজন। শুক্রবার দুপুর থেকে রাত পর্যন্ত চেষ্টা করা হয়। পরে বিষয়টি উর্ধ্বতন কর্মকর্তাদের অবগত করে চট্টগ্রাম থেকে ডুবুরি দলের ব্যবস্থা করা হয়। যৌথ প্রচেষ্টায় শনিবার সকালে নিখোঁজ কিশোরের লাশ উদ্ধার করা হয়েছে।
এদিকে এলাকার লোকজন ও নিহত পরিবারের দাবি মাতামুহুরি নদী থেকে অবৈধ বালু উত্তোলনে সৃষ্ট বড়বড় গর্তে প্রতিনিয়ত দুর্ঘটনা ঘটছে। এসব বালু উত্তোলন বন্ধ করতে প্রশাসনের নিকট জোর হস্তক্ষেপ কামনা করেন তারা।

পাঠকের মতামত: