ঢাকা,বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

চকরিয়া কেন্দ্রীয় উচ্চ বিদ্যালয়ে ঈদ পুর্ণমিলনী অনুষ্টিত

এম.জিয়াবুল হক, চকরিয়া ::   চকরিয়া কেন্দ্রীয় উচ্চ বিদ্যালয়ের এসএসসি ২০১৩ ব্যাচের আয়োজনে এক ঈদ পুনর্মিলনলী অনুষ্ঠান শনিবার ৮জুন বিদ্যালয় প্রাঙ্গণে সম্পন্ন হয়েছে। অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন চকরিয়া-পেকুয়া আসনের এমপি ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব জাফর আলম।

চকরিয়া কেন্দ্রীয় উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহামুদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে সংবর্ধিত বিশেষ অতিথি ছিলেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ্ব ফজলুল করিম সাঈদী। অনুষ্ঠানের উদ্বোধক ছিলেন চকরিয়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আলমগীর চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন চকরিয়া উপজেলা পরিষদের নবনির্বাচিত মহিলা ভাইস চেয়ারম্যান জেসমিন হক জেসি চৌধুরী, চকরিয়া কেন্দ্রীয় উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আলহাজ মাস্টার সিরাজউদ্দিন আহমদ, চকরিয়া কোরক বিদ্যাপীঠ পরিচালনা কমিটির সদস্য ও উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শওকত হোসেন। অনুষ্ঠানে এসময় চকরিয়া কেন্দ্রীয় উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সকল সদস্য, শিক্ষকমন্ডলী, বিদ্যালয়ের বিদ্যালয়ের এসএসসি ২০১৩ ব্যাচের প্রাক্তন শিক্ষার্থী, বিভিন্ন দপ্তরের কর্মরত জনপ্রতিনিধি ও কর্মকর্তগণ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। পরে স্থানীয় ও অতিথি শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি এমপি আলহাজ জাফর আলম বলেছেন, জননেত্রী শেখ হাসিনার সফল সরকার রাষ্ট্র ক্ষমতায় আসীন হওয়ার পর দেশের নতুন প্রজন্মের জন্য মেধানির্ভর শিক্ষার সম্ভাবনার দ্বার উম্মোচন করেছে। সরকার প্রধানের সদিচ্ছার কারনে আজ নতুন প্রজন্মের শিক্ষার্থীরা বিনা বেতনে লেখাপড়া সুযোগ পাচ্ছে। শিক্ষার সুষ্ট পরিবেশ নিশ্চিতে সরকার হাজার কোটি টাকা বরাদ্দে অবকাঠামোগত উন্নয়নে সব ধরণের কর্মকান্ড বাস্তবায়ন করছেন। জননেত্রী শেখ হাসিনা ও তাঁর সরকারের লক্ষ্য হচ্ছে বাংলাদেশকে নিরক্ষতার অভিশাপ থেকে মুক্ত করা। সেইলক্ষ্যে সরকার কাজ করে যাচ্ছেন।

তিনি বলেন, বর্তমানে বছরের প্রথমদিন শিক্ষার্থীরা নতুন পাঠ্যবই পাচ্ছে। লেখাপড়া করতে সব ধরণের উপবৃত্তি সুবিধা পাচ্ছে। মেধাবীদের সরকারি চাকুরী নিশ্চিত করা হচ্ছে। দেশের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে চালু করা হয়েছে মিড ডে মিল প্রকল্পসহ নানা ধরণের প্রনোদনা প্রকল্প। যাতে শিক্ষার্থীরা এসব সুবিধা নিয়ে সুন্দর পরিবেশে লেখাপড়া করতে পারে। নিজেকে আগামীর জন্য দক্ষ মানবসম্পদ হিসেবে তৈরী করতে পারে।

এমপি জাফর আলম আরও বলেন, আগামী দিনের শিক্ষাবান্ধব সুন্দর চকরিয়া-পেকুয়া বির্নিমানে লেখাপড়ার মাধ্যমে নতুন প্রজন্মের শিক্ষার্থীদেরকে দক্ষ মানবসম্পদে পরিণত করতে হবে। কারণ আজকের নতুন প্রজন্ম হবে আগামী দিনের দেশ গড়ার কারিগর। তাই সেইভাবে নতুন প্রজন্মের শিক্ষার্থীদের তৈরী করতে সবাইকে সচেতনভাবে কাজ করতে হবে। পাশাপাশি শিক্ষার্থীরা যাতে কোন ভাবে বিপদগামী না হয় সেদিকে অভিভাবক ও শিক্ষক মন্ডলীকে সজাগ ভুমিকা পালন করতে হবে। #

পাঠকের মতামত: