ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

চকরিয়ায় ঈদে চাউল পাচ্ছেন ২৪ হাজার ৬৮৮ গরীব পরিবারের নারী-পুরুষ -চেয়ারম্যান সাঈদী

এম.জিয়াবুল হক, চকরিয়া ::

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ নির্দেশে কক্সবাজার জেলা প্রশাসকের ত্রাণ তহবিলের উদ্যোগে চকরিয়া উপজেলার আঠারটি ইউনিয়নে ২৪ হাজার ৬৮৮ গরীব নারী-পুরুষের মাঝে ভিজিএফ চাউল বিতরণ শুরু করা হয়েছে। বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে বিতরণ কর্মসুচি উদ্বোধন করেছেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদী এবং চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরুদ্দিন মুহাম্মদ শিবলী নোমান। উপকারভোগী প্রতিটি পরিবারকে ১৫ কেজি করে চাউল বিতরণ করা হচ্ছে।

বিতরণ কার্যক্রমের আওতায় গতকাল রোববার উপজেলার হারবাং, বরইতলী ও ডুলাহাজারা ইউনিয়ন পরিষদে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে গরীব মানুষের চাউল বিতরণ করেছেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদী। ওইসময় উপস্থিত ছিলেন হারবাং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিরানুল ইসলাম মিরান, সচিব সালাহউদ্দিন, পরিষদের সকল সদস্য, আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীরা। অপরদিকে বরইতলী ইউনিয়ন পরিষদে উপস্থিত ছিলেন চেয়ারম্যান জালাল আহমদ সিকদার, পরিষদের সকল সদস্য ও সুধীজন। এদিন ডুলাহাজারা ইউনিয়ন পরিষদে গরীব মানুষের মাঝে চাউল বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্থানীয় ইউপি চেয়ারম্যান মো.নুরুল আমিন, প্যানেল চেয়ারম্যান আলহাজ শওকত আলী, সচিব হুমায়ুন কবির, মেম্বার জসিম উদ্দিন ছাড়াও পরিষদের সকল সদস্য এবং সুধীজন।

এবছর উপজেলার ১৮টি ইউনিয়নে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে কক্সবাজার জেলা প্রশাসকের ত্রাণ তহবিলের উদ্যোগে উপজেলার আঠারটি ইউনিয়নে ২৪ হাজার ৬৮৮ গরীব নারী-পুরুষের মাঝে ভিজিএফ চাউল বিতরণ শুরু করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে বিতরণ কর্মসুচি উদ্বোধন করেছেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ ফজলুল করিম সাঈদী ও উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরুদ্দিন মুহাম্মদ শিবলী নোমান।

উপজেলা প্রশাসনের তালিকা মতে হারবাং ইউনিয়নে ২৪৩৬জন, বরইতলী ইউনিয়নে ২১৮৫জন, কৈয়ারবিল ইউনিয়নে ১১৯৬জন, লক্ষ্যারচর ইউনিয়নের ৪৯৬জন, কাকারা ইউনিয়নে ১৩৬৯জন, সুরাজপুর-মানিকপুর ইউনিয়নে ৭৪৮জন, বমুবিলছড়ি ইউনিয়নে ৫২৭জন, চিরিঙ্গা ইউনিয়নে ৯৬৭জন, ফাসিয়াখালী ইউনিয়নে ১৭১৫জন, ডুলাহাজারা ইউনিয়নে ২৪৬৫জন, খুটাখালী ইউনিয়নে ২০৯৫জন, বিএমচর ইউনিয়নে ১২২৬জন, পুর্ব বড়ভেওলা ইউনিয়নে ১৭৩৬জন, সাহারবিল ইউনিয়নে ১২২২জন, কোনাখালী ইউনিয়নে ১১০১জন, ঢেমুশিয়া ইউনিয়নে ৭৬০জন, পশ্চিম বড় ভেওলা ইউনিয়নে ৫৪১জন ও বদরখালী ইউনিয়নে ১৯০৩জন গরীব ও দু:স্থ পরিবারের নারী-পুরুষ পাবে ১৫ কেজি করে ভিজিএফ কর্মসুচির চাল।

পাঠকের মতামত: