ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

মাতামুহুরী সেতুর দুই লেনই সংস্কার কমেছে দুর্ভোগ চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক

চকরিয়া প্রতিনিধি ::  ভারী যানবাহন চলাচলের কারণে দেবে যাওয়া চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়া মাতামুহুরী সেতুর বাকি এক লেনও সংস্কার করা হয়েছে। এ অবস্থায় সেতুর দুই লেনেই নির্বিঘ্নে উভয়মুুখি যানবাহন চলাচল করতে পারছে। ফলে এবারের ঈদযাত্রায় দুর্ভোগ ও যানজটের যে আশঙ্কা দেখা গিয়েছিল, গত শুক্রবার বিকেল থেকেই তা কেটে গেছে বলে জানিয়েছে সংশ্লিষ্টরা।
সংশ্লিষ্টরা জানান, গত বৃহস্পতিবার দিবাগত রাত ১২টা থেকে মাতামুহুরী সেতুর ওপর দিয়ে পরবর্তী ১৪ ঘন্টা পর্যন্ত যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করা হয়। ওইসময়ে সেতুর উত্তরাংশের দেবে যাওয়া অংশে আরসিসি ঢালাই করা হয়। একইসাথে চলে বেইলি সেতুর আদলে মেরামত কাজ। ফলে যানবাহন চলাচল করতে পারছিল এক লেন দিয়েই। এতে যাত্রীদের দুর্ভোগ চরমে পৌঁছে। তবে এর আগে সেতুর দক্ষিণাংশের লেনও একইভাবে মেরামত করা হয়েছিল।
ঠিকাদারী প্রতিষ্ঠান স্পেক্ট্রা ইঞ্জিনিয়ারিং লিমিটেড এবং সড়ক ও জনপথ অধিদপ্তরের ক্রস বর্ডার রোড নেটওয়ার্ক ইমপ্রুভমেন্ট প্রজেক্ট বিভাগ এই কাজ সম্পন্ন করে। এ ব্যাপারে স্পেক্ট্রা ইঞ্জিনিয়ারিং এর সেফটি সুপারভাইজার মো. শফিকুল আলম বলেন, বর্তমানে সেতুর দুই লেন দিয়েই নির্বিঘ্নে যানবাহন চলাচল করছে। এতে ঈদের আগে জনদুর্ভোগের যে আশঙ্কা দেখা গিয়েছিল তা দূর হয়েছে।
তবে স্থানীয়রা জানান, মাতামুহুরী সেতুর দুরবস্থার কারণে ভোগান্তি বেড়ে গিয়েছিল যাত্রী-সাধারণ ও কক্সবাজারে আগত পর্যটকদের। তীব্র গরমের মধ্যে সেতুর দুই প্রান্তে আটকা পড়ে ঘণ্টার পর ঘণ্টা দুর্ভোগ পোহাতে হয়েছে তাদের। যার প্রভাব এসে পড়ে চকরিয়া পৌরশহর এবং ঈদবাজারেও। তবে ঈদের আগে সেতুর দুই লেন মেরামত করায় সেই দুর্ভোগ কমে গেছে বলে জানান তারা।

পাঠকের মতামত: