Home » কক্সবাজার » চকরিয়ায় দুর্নীতিবিরোধী রচনা প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী

চকরিয়ায় দুর্নীতিবিরোধী রচনা প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া :
চকরিয়ায় দুর্নীতিবিরোধী রচনা প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান মঙ্গলবার ( ২১ মে ) সকাল ১১ টায় পৌর এলাকার ভরামুহুরীস্থ সনাক কার্যালয়ে অনুষ্ঠিত হয়। সচেতন নাগরিক কমিটি (সনাক) চকরিয়ার সহযোগী সংগঠন ইয়ুথ এনগেজমেন্ট অ্যান্ড সাপোর্ট (ইয়েস) এ অনুষ্ঠানের আয়োজন করে। রচনা প্রতিযোগিতায় উপজেলার ৪টি কলেজ, ৫টি উচ্চ বিদ্যালয় ও ৫টি মাদ্রাসার ৬০ জন প্রতিযোগী অংশ নেয়। তাদের মধ্যে কলেজ পর্যায়ে ৬ জন ও মাধ্যমিক পর্যায়ে ১০ জনকে বিজয়ীকে ক্রেস্ট ও সনদ বিতরণ করা হয়।

সনাক চকরিয়ার সভাপতি অধ্যাপক একেএম শাহাবুদ্দিন এর সভাপতিত্বে ও টিআইবি’র আঞ্চলিক ব্যবস্থাপক এজিএম জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় অনুষ্ঠিত এ অনুষ্ঠানে বক্তব্য রাখেন সনাক সহ-সভাপতি অধ্যাপক বুলবুল জান্নাত শাহীন, সনাক জেন্ডার উপ-কমিটির আহবায়ক ও পালাকাটা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হুরে জন্নাত মিলি, মিশকাতুল মিল্লাত দাখিল মাদ্রাসার সহসুপার মো. আশরাফুল মোস্তফা, পালাকাটা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক বদিউল আলম, ডুলাহাজারা কলেজের শিক্ষার্থী আতিকুল ইসলাম, চকরিয়া আবাসিক মহিলা কলেজের শিক্ষার্থী প্রমি ধর ও পালাকাটা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী তাসনিয়া আলম রোদবা।

অনুষ্ঠানে বক্তারা বলেন, সনাকের কাছ থেকে প্রাপ্ত শিক্ষা বাস্তব জীবনে অনেকের কাজে লাগছে। এজন্য সবাই সনাক-টিআইবি, চকরিয়ার কাছে কৃতজ্ঞ। দূর্নীতির বিরুদ্ধে সামাজিক আন্দোলনে সবাইবে যার যার অবস্থান থেকে সোচ্ছার হতে হবে। প্রথমে নিজকে সচেতন হয়ে অন্যকে সচেতন করতে হবে। বর্তমানে সমাজে বিভিন্ন প্রতিবন্ধকতার কারনে অনেক সময় সৎ ব্যক্তিরাও অসহায় হয়ে পড়ে। তারপরও দূর্নীতির কাছে মাথা নত করা যাবেনা। সবাইকে যে যার অবস্থান থেকে দূর্নীতির বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।

সনাক সভাপতি অধ্যাপক একেএম শাহাবুদ্দিন বলেন লাখো শহীদের রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীনতা অর্থবহ করতে এবং দুর্নীতিমুক্ত উন্নত বাংলাদেশ গড়তে দুর্নীতিমুক্ত ও সুশিক্ষিত নতুন প্রজন্মের বিকল্প নেই। সেই নতুন প্রজন্ম গড়ার প্রত্যয়ে কাজ করে যাচ্ছে সনাক। তিনি আরও বলেন, শিক্ষার্থীদের শিক্ষা গ্রহনের পাশাপাশি প্রযুক্তির যথেচ্ছা ব্যবহার থেকে দূরে থাকতে হবে। দূর্নীতের বিরুদ্ধে তরুনদের উদ্ভুদ্ধ হওয়ারও আহবান জানান তিনি।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন টিআইবি’র সহকারী ব্যাবস্থাপক মিটন বনিক বাবু, সনাক সদস্য জিয়া উদ্দীন, ইয়েস দলনেতা ইসফাতুল হোছাইন, সহদলনেতা নাসরিন আক্তার সুমু ও আরমান মাহমুদ ও ইয়েস সদস্য রোকেয়া পারভিন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

জাকির নায়েককে ভারতে ফেরত পাঠাচ্ছে না মালয়েশিয়া

It's only fair to share...000আন্তর্জাতিক ডেস্ক ::  বিতর্কিত ইসলামিক বক্তা ডা. জাকির নায়েককে শেষ পর্যন্ত ভারতের ...

error: Content is protected !!