ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

চকরিয়ায় অপহরণের তিনদিন পর স্কুলছাত্রী উদ্ধার, যুবক গ্রেপ্তার

চকরিয়া প্রতিনিধি :: কক্সবাজারের চকরিয়ায় অষ্টম শ্রেণি পড়ুয়া এক স্কুল শিক্ষার্থীকে অপহরণের পর ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় পুলিশ অভিযান চালিয়ে অপহরণের তিনদিন পর ওই শিক্ষার্থীকে উদ্ধার করেছে। এ সময় গ্রেপ্তার করা হয়েছে অপহরণ ও ধর্ষণে জড়িত এক যুবককে। তার নাম মোহাম্মদ দুলাল (১৯)। সে চকরিয়া পৌরসভার দুই নম্বর ওয়ার্ডের হালকাকারা গ্রামের মো. আবু প্রকাশ আবুইয়ার ছেলে।
গত শনিবার দিবাগত রাতে স্থানীয় জনতার সহায়তায় উপজেলার কাকারা ইউনিয়নের এক নম্বর ওয়ার্ডের পাহাড়ি গ্রাম বার আউলিয়া নগর থেকে ওই ধর্ষককে গ্রেপ্তার এবং ধর্ষিতাকে উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় শিক্ষার্থীর অভিভাবক বাদী হয়ে চকরিয়া থানায় একটি মামলা রুজু করেছে। এই মামলায় গ্রেপ্তার দেখিয়ে ধর্ষক যুবককে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। ডাক্তারি পরীক্ষার জন্য স্কুলশিক্ষার্থীকে কক্সবাজার সদর হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) প্রেরণ করা হয়েছে।
পুলিশ ও স্থানীয়রা জানান, ১৫ বছরের ওই শিক্ষার্থীকে আগে থেকেই বিয়ের প্রস্তাব দিয়ে আসছিল দুলাল। কিন্তু বিয়ের বয়স না হওয়ায় প্রস্তাব প্রত্যাখান করা হয়। তাই ক্ষুব্ধ হয়ে তিনদিন আগে ওই শিক্ষার্থীকে বাড়ির সামনে থেকে অপহরণ করে নিয়ে যায়। এর পর তাকে বার আউলিয়া নগরের নির্জন পাহাড়ি এলাকায় নিয়ে গিয়ে ধর্ষণ করে দুলাল। স্থানীয় ইউপি কাছ থেকে খবর পেয়ে পুলিশ অভিযান চালিয়ে ওই শিক্ষার্থীকে উদ্ধার এবং অপহরণ ও ধর্ষণে জড়িত দুলালকে গ্রেপ্তার করা হয়।
এ ব্যাপারে চকরিয়া থানার ওসি মো. হাবিবুর রহমান বলেন, স্কুলশিক্ষার্থীর অভিভাবকের পক্ষ থেকে লিখিত অভিযোগ পেয়ে মামলা নেওয়া হয়। এ ঘটনায় জড়িত যুবককে গ্রেপ্তার করে আদালতে উপস্থাপন করা হয়। একইসঙ্গে অপহরণ ও ধর্ষণের শিকার শিক্ষার্থীকে উদ্ধারের পর ডাক্তারি পরীক্ষার জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

 

পাঠকের মতামত: