ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

উখিয়ার ইনানীতে দেশীয় অস্ত্র সহ কুখ্যাত সন্ত্রাসী রুহুল আমিন গ্রেপ্তার

ফারুক আহমদ, উখিয়া ::

উখিয়ার জালিয়াপালং ইউনিয়নের বড় ইনানী গ্রামের ইয়াবা পাচারকারী ও কুখ্যাত সন্ত্রাসী রুহুল আমিন প্রকাশ রুহিল্যা ডাকাতকে অস্ত্র সহ আটক করেছে। ইনানী পুলিশ ফাড়ির ইনচার্জ সিদ্ধার্থ রায়ের নেতৃত্বে একদল পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে গত বৃহস্পতিবার রাতে বাড়িতে অভিযান চালিয়ে তাকে দেশীয় অস্ত্র ও গোলাবারুদ সহ গ্রেপ্তার করে।

এদিকে বহু অপরাধের হোতা ও মাদক ব্যবসায়ী রুহিল্যা কে গ্রেপ্তারের সংবাদ শুনে এলাকার সাধারণ জনগণ স্বস্থির নিশ্বাস ফেলছে এবং পুলিশকে সাধুবাদ জানান। অভিযোগ উঠেছিল গত মাসে তাকে পুলিশ আটক করেও রহস্য জনক কারণে ইনানী পুলিশ ফাড়ি থেকে ছেড়ে দেওয়া হয়েছিল।

বড় ইনানী গ্রামের হাফেজ কবির আহমদ প্রকাশ অন্ধ হাফেজের পুত্র রুহুল আমিন একজন দুধর্ষ সন্ত্রাসী। তার বিরুদ্ধে সী গোল্ড হ্যাচারী ও প্রবাসী বাড়ি ডাকাতির মামলা রয়েছে। এছাড়া ও ইয়াবা পাচার কালে চট্টগ্রামের নতুন ব্রীজ এলাকায় পুলিশের হাতে আটক হন তিনি। বড় ইনানী গ্রামের আওয়ামী লীগ নেতা শাহ জাহান সওদাগরের উপর হামলা এবং তার দু শ্যালিকাকে অপহরণের চেষ্টা ও নির্যাতনের অভিযোগে রুহিল্যা ডাকাতের বিরুদ্ধে মামলা রয়েছে।

এলাকাবাসী জানান সমুদ্র উপকুলীয় ইনানীতে রুহুল আমিন প্রকাশ রুহিল্যা ডাকাতের নেতৃত্বে ইয়াবা সিন্ডিকেট প্রকাশ্যে মাদক ব্যবসা চালিয়ে যাচ্ছে। তার নিকট অবৈধ অস্ত্র ও বিপুল পরিমান গোলাবারুদ রয়েছে। কুখ্যাত সন্ত্রাসী রুহিল্যা বাহিনীর নিকট স্থানীয় জনগণ জিম্মি ছিল। ইনানী পুলিশ ফাড়ির ইনচার্জ সিদ্ধার্থ রায় ঘটনার সত্যতা স্বীকার করে বলেন আটক রুহুল আমিনের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দায়ের করা হয়েছে।

#

পাঠকের মতামত: