Home » কক্সবাজার » রামুতে উপজেলা পরিষদের মাসিক উন্নয়ন সমন্বয় সভা অনুষ্ঠিত

রামুতে উপজেলা পরিষদের মাসিক উন্নয়ন সমন্বয় সভা অনুষ্ঠিত

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

রামু প্রতিনিধি ::

রামুতে উপজেলা পরিষদের মাসিক উন্নয়ন সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। উক্ত সমন্বয় সভার মাধ্যমে নবাগত উপজেলা চেয়ারম্যান সোহেল সরওয়ার কাজল ও ভাইস চেয়ারম্যানদের সরকারীভাবে কার্যকাল শুরু হল। ১৯ মে রবিবার বেলা ২ টায় উপজেলা পরিষদ অডিটরিয়ামে উপজেলা চেয়ারম্যান সোহেল সরওয়ার কাজলের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রনয় চাকমা, সহকারী কমিশনার ভূমি চাই থুয়াই হ্লা, রামু থানা অফিসার ইনচার্জ আবুল মনছুর, উপজেলা পুরুষ ভাইস চেয়ারম্যান মোঃ সালাউদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান আফসানা জেসমিন পপি, উপজেলা প্রকৌশলী মোঃ জাকের হোসেন, পি আই ও কর্মকর্তা ফরহাদ হোসেন, ফতেখাঁরকুল ইউপি চেয়ারম্যান ফরিদুল আলম, রাজারকুল চেয়ারম্যান মুফিজুর রহমান, গর্জনিয়া চেয়ারম্যান ছৈয়দ নজরুল ইসলাম, খুনিয়া পালং চেয়ারম্যান আবদুল মাবুদ, মিঠাছড়ি চেয়ারম্যান মোঃ ইউনুচ ভূট্টো, কাওয়ারখোপ চেয়ারম্যান মোস্তাক আহমদ, চাকমারকুর চেয়ারম্যান নুরুল ইসলাম সিকদার, কচ্ছপিয়া চেয়ারম্যান আবু নোমান, জোয়ারিয়ানালা চেয়ারম্যান কামাল শামশুদ্দিন প্রিন্স,রশিদ নগর চেয়ারম্যান শাহ আলম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আরিফ উল্লাহ, উপজেলা কৃষি অফিসার ছোটন কান্তি দে,রামু রাজারকুল রেঞ্জকর্মকর্তা তৌহিদুর রহমান টগর । অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ইউনুচ রানা চৌধুরী, নুরুল হক চৌধরী, সরওয়ার কামাল সোহেল, প্রকৌশলী আলাউদ্দিন খান, ফতেখাঁরকুল(সদর) আওয়ামীলীগের সভাপতি ফিরোজ মিয়া, সাংবাদিক আবুল কালাম, আবদুল মালেক,রামু বণিক সমিতির প্রতিনিধি প্রকাশ সিকদার প্রমুখসহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় উপজেলা চেয়ারম্যান কাজল বক্তব্যে বলেন, উন্নয়ন সমন্বয় সভার মাধ্যমে আমাদের পরিষদীয় কার্যক্রম শুরু হল। একটি প্রানবন্ত ও মডেল উপজেলা গঠনে পাচঁ বছরের কর্মপরিকল্পনা নিয়ে আমাদেরকে এগিয়ে যেতে হবে। টিম ওর্য়াক করে কাজ করলে বিশেষ বরাদ্দের মাধ্যমে সব উন্নয়ন সম্ভব। তিনি প্রধানমন্ত্রীর উন্নয়নের ¯্রােত ধারা অব্যাহত রাখতে এবং রামুকে পরিকল্পিতভাবে সাজাতে সকলকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করার আহবান জানান। তিনি বক্তব্যে আরো বলেন, কৃষক বাঁচলে মানুষ বাঁচবে। কৃষকের সাথে কোন অনিয়ম মেনে নেয়া হবেনা। তিনি খাদ্য নিয়ন্ত্রন কর্মকর্তাকে কৃষকদের কাছ থেকে সরকারীভাবে ধান ক্রয়ের বিষয়ে এলাকায় এলাকায় মাইকিং করার জন্য নির্দেশ প্রদান করেন পাশাপাশি ইউপি চেয়ারম্যানগণকেও স্ব স্ব এলাকার কৃষকদের সরকারীভাবে ধান বিক্রয়ের বিষয়টি অবগত করার অনুরোধ জানান। সভায় ইউপি চেয়ারম্যানরা বিদায়ী উপজেলা পরিষদ ও ইউএনও’র বিরুদ্ধে নানা অনিয়ম ও দূর্নীতির বিষয় উল্লেখ করে তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহনের জন্য নবাগত উপজেলা চেয়ারম্যান ও ইউএনও’র হস্তক্ষেপ কামনা করেন এবং পল্লী বিদ্যুতের নানা হয়রানী ও অনিয়মের কথা তুলে ধরে ক্ষোভ প্রকাশ করেন। এছাড়া সভায় রামু চৌমুহনীর যানজট নিরসনে ট্রাফিক ব্যবস্থাকরণ, চৌমুহনী ষ্টেশনে আর্বজনার স্তুপ অপসারণ, পানি নিস্কাষনে পরিকল্পিত ড্রেনেজ ব্যবস্থা এবং বনভুমি দখল করে ঘরবাড়ি ও পাহাড় কাটার বিষয়টি গুরত্ব পায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

তুমুল বিরোধীতা সত্ত্বেও ১৫ হাজার কোটি টাকার সম্পূরক বাজেট পাস, ইসি’র অতিরিক্ত ব্যয় আড়াই হাজার কোটি টাকা

It's only fair to share...000নিউজ ডেস্ক :: জাতীয় পার্টি, বিএনপিসহ বিরোধীদলীয় সদস্যদের তুমুল বিরোধীতা সত্ত্বেও ...

error: Content is protected !!