Home » কক্সবাজার » চকরিয়ার ডুলাহাজারা ইউপির আগামী অর্থ বছরের উন্মুক্ত বাজেট ঘোষণা

চকরিয়ার ডুলাহাজারা ইউপির আগামী অর্থ বছরের উন্মুক্ত বাজেট ঘোষণা

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

বার্তা পরিবেশক ::

আজ ১৯ মে ২০১৯ রবিবার, সকাল ১১ টায় সচেতন নাগরিক কমিটি (সনাক)-টিআইবি, চকরিয়ার সহযোগিতায় সাধারণ জনগনের অংশগ্রহণে ১৬ নং ডুলাহাজারা ইউনিয়ন পরিষদের আগামী ২০১৯-২০ অর্থ বছরের উন্মুক্ত বাজেট ঘোষণা করা হয়। এতে সভাপতিত্ব করেন ১৬ নং ডুলাহাজারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ নুরুল আমিন। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সনাক চকরিয়ার সহ-সভাপতি ও মালুমঘাট মেমোরিয়াল খ্রিস্টিয়ান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রুনেন্দু বিকাশ দে।

শুরুতেই অনুষ্ঠানে উপস্থিতি সবাইকে স্বাগত জানিয়ে বক্তব্য রাখেন ইউনিয়ন পরিষদের সচিব হুমায়ুন কবির। এর পরপরই পরিষদের আগামী ২০১৯-২০ অর্থ বছরের বাজেট ঘোষনা করেন। প্রস্তাবিত বাজেটের আয় দেখানো হয়েছে ২৪৬৩৩৫২০/- (দুই কোটি ছেচল্লিশ লক্ষ তেত্রিশ হাজার পাঁচ শত বিশ টাকা) এবং ব্যয় ধরা হয়েছে ২৪৬৩২৬২০/- (দুই কোটি ছেচল্লিশ লক্ষ বত্রিশ হাজার ছয় শত বিশ টাকা) এবং উদ্বৃত্ত দেখনো হয়েছে ৯০০/- (নয় শত টাকা)। প্রস্তাবিত বাজেটে সবোচ্চ ১ কোটি ব্যয় ধরা হয়েছে ভৌত অবকাটামো খাতে। শিক্ষা ও স্বাস্থ্য খাতে ২০ লক্ষ টাকা করে ৪০ লক্ষ টাকা দ্বিতীয় সবোচ্ছ ব্যয় ধরা হয়েছে। এছাড়াও বৃক্ষ রোপন, আর্থসামাজিক অবকটামো, ক্রিড়া ও সংস্কৃতি,মহিলা ও যুব উন্নয়ন ইত্যাদি খাতে বরাদ্দ রাখা হয়েছে।

সভার সভাপতি ও পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ নুরুল আমল বলেন প্রতি বছরের ন্যায় এবছরো আমরা ওয়ার্ড সভা করে জনগনের চাহিদা নির্ধারন করে বাজেট তৈরী করেছি। আশা করি এ বাজেট জনগনের জন্য কল্যান বয়ে আনবে। ডুলাহাজারা ইউনিয়ন পরিষদকে অনেক আগেই দুর্নীতিমুক্ত ঘোষণা করেছি এখন উন্নয়ন কার্যক্রম চলছে প্রয়োজন জনগনের সার্বিক সহায়তা ও অংশগ্রহণ।

অন্যান্যদের মধ্যে বক্ত রাখেন প্যানেল চেয়ারম্যন শওকত আলী, প্যানেল চেয়ারম্যান (২) জসিম উদ্দীন, ইউপি সদস্য ওয়াহিদা সুলতানা হাছিনা, ইউপি সদস্য ফখরুদ্দীন, ইউপি সদস্য জয়নাল আবেদীন, টিআইবির এরিয়া ম্যানেজার এ.জি.এম. জাহাঙ্গীর আলম ও স্বজন সদস্য মো. ফরহাদ। এ সময় সাংবাদিক, শিক্ষক, পেশাজীবি, উদ্যেক্তাসহ নানা শ্রেণি পেশার প্রতিনিধি উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

জাকির নায়েককে ভারতে ফেরত পাঠাচ্ছে না মালয়েশিয়া

It's only fair to share...000আন্তর্জাতিক ডেস্ক ::  বিতর্কিত ইসলামিক বক্তা ডা. জাকির নায়েককে শেষ পর্যন্ত ভারতের ...

error: Content is protected !!