ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

দেশসেরা তারকা খেলোয়াড় তৈরীতে চকরিয়ায় ফুটবলকে জনপ্রিয় করা হবে  -চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী

এম.জিয়াবুল হক, চকরিয়া ::

চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়নে এবার সম্প্রীতির ফুটবল টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে। সকল ধর্মের মানুষের মাঝে সম্প্রীতির মেলবন্ধন অটুট রাখতে সপ্তম আসরের মতো সনাতন সেবকসংঘের আয়োজনে গতকাল শুক্রবার থেকে ডুলাহাজারা স্টেডিয়ামে সম্প্রীতির এই ফুটবল টুর্নামেন্টের সুচনা করা হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে টুর্নামেন্টের আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন চকরিয়া উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ও কক্সবাজার জেলা ফুটবল ফেডারেশনের (ডিএফএ) সভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদী। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চকরিয়া উপজেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি ও উপজেলা ক্রীড়া সংস্থার সদস্য তপন কান্তি দাশ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চকরিয়া উপজেলা পুজা উদযাপন পরিষদের সদস্য শুধাংসু বিমল সুশীল, সনাতনী সেবকসংঘ চকরিয়া উপজেলা কমিটির সভাপতি সুধীর চন্দ্র দাশ, চকরিয়া পৌরসভা পুজা উদযাপন পরিষদের সহ-সভাপতি সুজিত দাশ, উপজেলা পুজা উদযাপন পরিষদের দপ্তর সম্পাদক কৈলাশ কান্তি দে, উপজেলা পুজা উদযাপন পরিষদের সহ-সাংগঠনিক সম্পাদক লিটন দাশ, ডুলাহাজারা ইউনিয়ন পুজা উদযাপন পরিষদের সভাপতি অজয় দেব, সনাতনী সেবকসংঘ ডুলাহাজারা ইউনিয়ন কমিটির সভাপতি মানিক দে, ফাসিয়াখালী ইউনিয়ন পুজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক নরোত্তম দাশ, সনাতনী সেবকসংঘ চকরিয়া উপজেলা কমিটির প্রতিষ্ঠাতা মনোরঞ্জন দেব গণেশ, টুর্নামেন্ট পরিচালনা কমিটির সুমন দে, পলাশ দে, সনাতনী সেবকসংঘ ডুলাহাজারা ইউনিয়ন কমিটির সাংগঠনিক সম্পাদক লিটন দে প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথি চকরিয়া উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদী বলেছেন, স্বাধীনতার পর থেকে ১৮টি ইউনিয়ন ও একটি পৌরসভার সম্ভাবনার উপজেলা চকরিয়া সকল ধর্মের মানুষের সম্প্রীতির একটি মেলবন্ধনে সমৃদ্ধ জনপদ। এখানে সকল ধর্মের মানুষ শান্তিপুর্ণভাবে বসবাস করেন। এখানে কোন ধরণের ভেদাভেদ নেই। আশাকরি সম্প্রীতির ফুটবল টুর্নামেন্টটিও চকরিয়া উপজেলার সকল ধর্মের মানুষের মাঝে সম্প্রীতির মেলবন্ধন অটুট রাখতে সফল হবে।

তিনি বর্তমান সরকারের সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনা নতুন প্রজন্মের শিক্ষার্থীদেরকে দক্ষ মানব সম্পদ হিসেবে তৈরী করতে কাজ করছেন। সেইজন্য তিনি লেখাপড়ার পাশাপাশি শিক্ষার্থীদের মেধা বিকাশে ক্রীড়া ও সাংস্কৃতিক চর্চামুখী করতে নানামুখী উদ্যোগ নিয়েছেন। স্কুল মাদরাসায় বঙ্গবন্ধু বঙ্গমাতা গোল্ডকাপ প্রবর্তন করেছেন।

চকরিয়া উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী আরও বলেন, লেখাপড়ার সঙ্গে ক্রীড়া ও সাংস্কৃতিতে মনোযুগী থাকলে নতুন প্রজন্মের শিক্ষার্থীরা কোনদিন বিপদগামী হবেনা। একই সঙ্গে ক্রীড়া চর্চার মাধ্যমে যুব সমাজকেও নানা অপরাধ প্রবণতা থেকে মুক্ত রাখা সম্ভব হবে। তাই এখন থেকে শিক্ষার্থীদেরকে বিপদগামী থেকে মুক্ত রাখতে চকরিয়া উপজেলার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে লেখাপড়ার সঙ্গে ক্রীড়া ও সাংস্কৃতিক কর্মকা-ে মনোযুগী করতে হবে। সেই আলোকে নতুন প্রজন্মের শিক্ষার্থী ও যুবসমাজকে সকল ধরণের অপরাধ প্রবণতা এবং বিপদগামী থেকে মুক্ত রাখতে এবং গ্রামেগঞ্জে ছড়িয়ে থাকা নতুন প্রজন্ম থেকে আগামীদিনের দেশসেরা তারকা খেলোয়াড় তৈরীতে আগামীতে চকরিয়ার প্রতিটি জনপদে খেলাধুলাকে জনপ্রিয় করা হবে।

পাঠকের মতামত: