Home » কক্সবাজার » কলার আড়ৎ ও দোকানে অভিযান, জরিমানা আদায়

কলার আড়ৎ ও দোকানে অভিযান, জরিমানা আদায়

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

ইমাম খাইর, কক্সবাজার ::
অতিরিক্ত দাম আদায় ও অপরিপক্ক কলাকে বিশেষ কায়দায় পাকিয়ে বিক্রির অভিযোগে কক্সবাজার শহরের কলার আড়ৎ ও দোকানদারদের বিরুদ্ধে অভিযান চালানো হয়েছে। এসময় জরিমানা আদায়ের পাশাপাশি সতর্ক করা হয়েছে অসাধু কলা ব্যবসায়ীদের।
ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কক্সবাজার কার্যালয়ের সহকারী পরিচালক এএসএম মাসুম উদ দৌল্লাহর নেতৃত্বে বুধবার (১৫ মে) দুপুরে পরিচালিত এই অভিযানে ৮ দোকানীকে সাড়ে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
কক্সবাজার শহরের কস্তুরাঘাট এলাকার নুরজাহান কলার আড়ৎ ১৫০০ টাকা, দত্ত স্টোর ৩০০০ টাকা, শাহ জব্বারিয়া কলার আড়ৎ, আবছার কলার আড়ৎ, রফিক কলার আড়ৎ, মালেক কলার আড়ৎ, মাহিন স্টোর এবং ফজল মার্কেট সংলগ্ন স্বপ্না স্টোর- এদের প্রত্যেককে নগদ ১০০০ টাকা করে জরিমানা করা হয়।
এসময় আনসার ব্যাটালিয়ানের সদস্যসহ সংশ্লিষ্ট অফিসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
অভিযানকারী এএসএম মাসুম উদ দৌল্লাহ বলেন, পবিত্র রমজানে কলার অতিরিক্ত দাম নেয়ার অভিযোগ করে আসছিল ক্রেতারা। অভিযানে গেলে তার সত্যতা মেলে।
তিনি বলেন, অনেক কলার আড়তে বিশেষ কায়দায় কলা পাকানোর প্রক্রিয়া ধরা পড়ে। এসব অসাধু ব্যবসায়ীদের প্রাথমিকভাবে সতর্কতামূলক ভোক্তা অধিকার আইনে জরিমানা করা হয়। অভিযান অব্যাহত থাকবে।
এদিকে সাধারণ ভোক্তারা অভিযোগ করেছে, ফজল মার্কেট সংলগ্ন স্বপ্না স্টোরসহ বেশ কয়েকটি দোকানে চড়া দামে কলা বিক্রি করা হয়।
বিশেষ করে পবিত্র রমজানে এসব দোকানগুলোতে দুই থেকে তিন গুণ বাড়িয়ে নেয়া হচ্ছে কলার দাম। একটি কলার দাম ২০ টাকা পর্যন্ত নিচ্ছে এসব দোকানীরা। বিক্রি করা হয় ফরমালিনযুক্ত কলা।
মাহে রমজানের পবিত্রতা রক্ষার স্বার্থে হলেও অভিযান অব্যাহত রাখার দাবি জানিয়েছে ভোক্তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

রোহিঙ্গারা কোথায় জানেন না ট্রাম্প

It's only fair to share...000অনলাইন ডেস্ক ::   রোহিঙ্গা গণহত্যার ঘটনায় কয়েক দফায় মিয়ানমারের বিরুদ্ধে নিষেধাজ্ঞা ...

error: Content is protected !!