Home » কক্সবাজার » চকরিয়া উপজেলা কৃষি কর্মকতা ৯বছর ধরে একই কর্মস্থলে বহাল তকিয়তে!

চকরিয়া উপজেলা কৃষি কর্মকতা ৯বছর ধরে একই কর্মস্থলে বহাল তকিয়তে!

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

নিজস্ব প্রতিনিধি, চকরিয়া :: দীর্ঘ ৯ বছর ধরে একই অফিসে বহাল তকিয়তে রয়েছেন কক্সবাজার জেলার কুতুবদিয়া উপজেলার বাসিন্দা চকরিয়া উপজেলার কৃষি কর্মকর্তা মোহাম্মদ আতিক উল্লাহ। গত ২০১১ সালের ১০ জানুয়ারী তিনি এ অফিসে যোগদান করেন। তার যোগদানের পর থেকে এ র্দীর্ঘ সময়ে এ অফিসে কর্মরত থাকার কারণে নানা অনিয়ম ও দূর্নীতিতে জড়িয়ে পড়েছেন তিনি। সরকারী বিধি মোতাবেক একই জেলার বাসিন্দা বিসিএস ক্যাডার অফিসার নিজ জেলা বা উপজেলায় চাকুরী করার কোন বিধান নেই। এছাড়া সংস্থাপন বিভাগ কর্তৃক ইস্যুকৃত (স্বারক নাং ই ডি .এস এ-এ/৮২-২২৭ তাং ৬-৫-১৯৮২ ইং মূলে কোন সরকারী কর্মকর্তা-কর্মচারী একাধিক ক্রমে ৩ বছরের অধিক সময় একস্থানে চাকুরী করিতে পারিন না মর্মে নির্দেশ থাকা স্বর্থেও তিনি একটানা ৯ বছর ধরে তিনি এ অফিসে কি ভাবে চাকুরী করে যাচ্ছেন তা নিয়ে সচেতন মহলে নানা প্রশ্নের সৃষ্টি হয়েছে। তিনি এছাড়া জেলার অধিনে আরো কয়েকটি উপজেলায় অতিরিক্ত দায়িত্ব পালন করে যাচ্ছে বলে জানা গেছে।

সুত্র জানায়, গত ২৭ডিসেম্বর ২০১৭ইং তারিখ স্বারক নং ১৪২৪৮/১(২১) মূলে বাংলাদেশ কৃষি সম্প্রসারণ অধিদপ্তর খামার বাড়ি. ফার্মগেট ঢাকার মহাপরিচালক মো. আবদুল আজিজ ওই কর্মকর্তাকে চট্টগ্রাম জেলার আনোয়ারা উপজেলায় বদলী করেন। কিন্তু অজ্ঞাত কারণে তিনি ওই কর্মস্থলে যোগদান না করে ঘুরে ফিরে চকরিয়ায় বহাল তবিয়তে কর্মরত রয়েছেন।

তার অধিনস্থ ওই অফিসের কর্মকর্তা-কর্মচারীরা তার অশোভন আচরণে অতিষ্ট হয়ে পড়েছে বলে ভুক্তভোগিরা অভিযোগ করেছেন। তারা অবিলম্বে ওই কর্মকর্তাকে চকরিয়া থেকে প্রত্যহার করে নেয়ার জন্য সংশ্লিষ্ট বিভাগের উদ্বোধন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।

এ ব্যাপারে কক্সবাজার জেলা কৃষি বিভাগের একজন উর্ধ্বতন কর্মকর্তার সাথে মোবাইল ফোনে জানতে চাওয়া হলে তিনি জানান, খুব অল্প সময়ের মধ্যে ওই কৃষি কর্মকর্তা আতিক উল্লাহকে বিধি মোতাবেক অন্যত্রে বদলী করার ব্যবস্থা নেয়া হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আগামী ৫ জুন পবিত্র ঈদুল ফিতর!

It's only fair to share...000অনলাইন ডেস্ক :: আগামী ৪ জুন মঙ্গলবার সন্ধ্যায় শাওয়াল মাসের চাঁদ দেখার ...

error: Content is protected !!