ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

চকরিয়ায় সড়কে ডাকাতি, ব্যবসায়ীসহ আহত-২

মোঃ নিজাম উদ্দিন, চকরিয়া:

চকরিয়া উপজেলার ডেমুশিয়া সড়কে ডাকাতির ঘটনা ঘটেছে। এসময় নগদ টাকা লুট ও মারধরে ব্যবসায়ীসহ দু’জন আহত হয়েছে। তাদের একজনের অবস্থা গুরুতর হওয়ায় চমেক হাসপাতালে রেফার করেছে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক।

মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে চকরিয়ার ডেমুশিয়া সড়কের হেতালিয়া পাড়া ড্রেনের মাথা নামক এলাকায় এ ঘটনা ঘটে।

ঘটনা সুত্রে জানা যায়, ডেমুশিয়া বাজার থেকে বাড়ি যাচ্ছিল ইউনিয়নের ৬নং ওয়ার্ড গান্ধী পাড়ার ওবায়দুল হকের ছেলে মাঈনুদ্দিন (২৫) ও ৪নং ওয়ার্ড চর কুড়িটিক্কা এলাকার লবণ ব্যবসায়ী মোঃ শোয়াইবের ছেলে সাঈদ হোসাইন (২৮)। তারা মোটা অংকের টাকা নিয়ে যাওয়ার খবর পেয়ে পথে পূর্ব থেকে উৎপেতে থাকে একটি স্ব সশস্ত্র সংঘবদ্ধ ডাকাতদল। পরে পরিকল্পনা মতে পথ গতিরোধ করে লবণ ব্যবসায়ী সাঈদ হোসাইন থেকে দুই লক্ষ টাকা ও মাঈনুদ্দিন থেকে নগদ বিশ হাজার টাকাসহ একটি দামী মোবাইল ফোন ছিনিয়ে নেয়। এসময় প্রচন্ড মারধর করে তাদের।

শোর চিৎকার শুনে আসেপাশের লোকজন এগিয়ে আসতে দেখে পালিয়ে যায় ডাকাতদল। লোকজন আহত দু’জনকে উদ্ধার করে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।

মাথায় গুরুতর আহত হওয়ায় মাঈনুদ্দিন’কে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করে কর্তব্যরত চিকিৎসক। তবে এ ঘটনায় ডাকাতদলের নেতৃত্ব দেওয়া কয়েজনকে চিনতে পেরেছে বলে জানায় আহতরা। তারা হলো স্থানীয় গান্ধী পাড়ার দিল মোহাম্মদের ছেলে মোঃ শহিদ (২৮), একই এলাকার করিম দাদের ছেলে হুমাইয়ুন কবির (৩৫) ও দিল মোহাম্মদের ছেলে মোঃ রুকন (২৫)। সাথে থাকা আরো ৬/৭ জনকে চিনতে পারেনি তারা। এদিকে এলাকাবাসী জানায়, গান্ধী পাড়ার দিল মোহাম্মদ ও তার ছেলারা সার্বক্ষণিক ডাকাতি, ছিনতাইসহ বিভিন্ন অপকর্মে জড়িত থেকে। দিল মোহাম্মদ বর্তমানেও জেলে রয়েছে। তার ছেলে মোঃ শহিদ সদ্য জেল থেকে ফিরে ফের আইন বিরোধী কর্মকাণ্ডে জড়িয়ে পড়ছে।

ডেমুশিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল আলম জিকু জানায়, ঘটনার ব্যাপারে তিনি শুনেছেন। এতে দু’জন আহতের কথাও তিনি জানান। তবে চেয়ারম্যান জরুরী কাজে শহরে রয়েছে। ওখান থেকে ফিরে বিস্তারিত জেনে দেখবেন বলে জানান তিনি।

চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ হাবিবুর রহমান জানায়, এরকম কোন ঘটনার বিষয়ে এখনো কেউ অভিযোগ দেয়নি। লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানান।

পাঠকের মতামত: