Home » কক্সবাজার » কৈয়ারবিলে দরিদ্র কৃষকের বাড়িদখলের হুমকি প্রভাবশালী দখলবাজদের বিরুদ্ধে

কৈয়ারবিলে দরিদ্র কৃষকের বাড়িদখলের হুমকি প্রভাবশালী দখলবাজদের বিরুদ্ধে

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

ছবির ক্যাপশন: দরিদ্র কৃষক নুর মোহাম্মদের এই বাড়িটি দখলের পায়তারা চালাচ্ছে প্রভাবশালী দখলবাজদের

চকরিয়া প্রতিনিধি :: চকরিয়া উপজেলার কৈয়ারবিলে এক দরিদ্র কৃষকের শেষ সম্ভল বসতবাড়িই জোর পূর্বক দখল চেষ্টার অভিযোগ উঠেছে একই এলাকার দখলবাজ মুরাদ গংয়ের বিরুদ্ধে। পৈত্রিকভাবে পাওয়া শত বছরের দখলীয় জমিতে বাড়িঘর নির্মাণ করে শান্তিতে বসবাস করে আসছিল কৈয়ারবিল ইউনিয়নের মৃত মোজাহের আহমদের পুত্র কৃষক নুর মোহাম্মদ। ওই বসতবাড়ির জমির উপরই কু-নজর পড়ে এলাকার চিহিৃত দখলবাজদের।
দরিদ্র কৃষক নুর মোহাম্মদ গতকাল চকরিয়া প্রেসক্লাবে এসে স্থানীয় সাংবাদিকদের কাছে জানান, গত ২৫ এপ্রিল সকালে একই এলাকার আবদুল কুদ্দুসের পুত্র দখলবাজ মুরাদুল ইসলামের নেতৃত্বে একদল দূর্বৃত্ত প্রকাশ্যে অস্ত্র-শস্ত্র নিয়ে বাড়িতে প্রবেশ করে আমাকে ও আমার পরিবারকে ভয়ভীতি দেখিয়ে এবং প্রাণনাশের হুমকি দিয়ে বসতবাড়িটি দখলের চেষ্টা চালায়। এসময় আমার শোর-চিৎকারে প্রতিবেশীরা এগিয়ে এসে দখলবাজদের কবল থেকে আমাকে ও আমার পরিবারের সদস্যদের উদ্ধার করে। দখলবাজরা আমাকে ও পরিবারকে প্রাণে হত্যা করে লাশ গুম ও মিথ্যা মামলা দিয়ে বাড়িছাড়া করার হুমকি দিয়ে আসছে। দরিদ্র কৃষক নুর মোহাম্মদ নিরুপায় হয়ে চকরিয়া থানা ও চকরিয়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের আশ্রয় নিয়ে বসতবাড়িসহ তার জীবনের নিরাপত্তা চেয়ে নির্যাতিত কৃষক নুর মোহাম্মদ বাদী হয়ে দখলবাজ মুরাদুল ইসলাম পিতা: আবদুল কুদ্দুছ ও আমিরুল ইসলাম পিতা: মৃত নজির আহমদ সর্বসাং প্রপার কৈয়ারবিল, চকরিয়া নাম উল্লেখ পূর্বক গত ২৯ এপ্রিল/২০১৯ ইং তারিখে ৬জনের বিরুদ্ধে সাধারণ ডায়রী (জিডি) ৭২/২০১৯, দায়ের করেছেন।
বর্তমানে দখলবাজরা প্রভাববিস্তার করে জোর পূর্বক নুর মোহাম্মদকে বাড়ি থেকে উচ্ছেদ করার চেষ্টা চালিয়ে যাচ্ছে। দরিদ্র কৃষক নুর মোহাম্মদ চরম নিরাপত্তাহীনতায় মানবেতর জীবনযাপন অতিবাহিত করছে বলে চকরিয়ায় কর্মরত সাংবাদিকদের কাছে জানিয়েছেন। এ ব্যাপারে দরিদ্র কৃষক নুর মোহাম্মদ উর্ধ্বতন প্রশাসনের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

জাকির নায়েককে ভারতে ফেরত পাঠাচ্ছে না মালয়েশিয়া

It's only fair to share...000আন্তর্জাতিক ডেস্ক ::  বিতর্কিত ইসলামিক বক্তা ডা. জাকির নায়েককে শেষ পর্যন্ত ভারতের ...

error: Content is protected !!