ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

ডিসি সাহেবের বলী খেলা ৩ ও ৪ মে

কক্সবাজার প্রতিনিধি ::
কক্সবাজারের ঐতিহ্যবাহী ডিসি সাহেবের বলী খেলা অনুষ্টিত হবে ৩ ও ৪ মে  শুক্র এবং শনিবার। এছাড়া ২ মে বৃহস্পতিবার থেকে বৈশাখী মেলা অনুষ্টিত হবে বলে জানিয়েছেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোঃ আশরাফুল আফসার।
গতকাল মঙ্গলবার বিকেলে বলী খেলা নিয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, বলী খেলা কক্সবাজার সহ দক্ষিণ চট্টগ্রামের মানুষের মাঝে ব্যাপক জনপ্রিয়। তাই প্রতিবছর সফলভাবে এই আয়োজন হয়। ১৯৫৬ সাল থেকে শুরু হওয়া এই বলী খেলা আগে তৎকালীন মহকুমা প্রশাসক আয়োজন করতো। ১৯৮৪ সালের পরে কক্সবাজারকে জেলা ঘোষনা করার পর এই বলী খেলার নামকরণ হয় ডিসি সাহেবের বলী খেলা। তারই ধারাবাহিকতায় এবারের ৬৪ তম আসর সফল এবং সুন্দরভাবে করতে চায়। সে জন্য ইতি মধ্যে ব্যাপক প্রচার প্রচারণার ব্যবস্থা নেওয়া হয়েছে। এবারের বলী খেলায় প্রায় ৩০০ বলী অংশ নেবেন।
এবারের বলী খেলা আয়োজন কমিটির সদস্য সচিবও জেলা ক্রীড়া সংস্থার সদস্য কাউন্সিলার হেলাল উদ্দিন কবির। সংবাদ সম্মেলনে তিনি বলেন, ইতি মধ্যে কক্সবাজারের এই ঐতিহ্যবাহী বলী খেলা উপলক্ষে প্রচার প্রচারণা এবং বলীদের আমন্ত্রণ জানানো শুরু হয়েছে।
এ সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোঃ আশরাফুল আফসার বলেন, বলী খেলার নাম উঠলেই দিদার বলীর নাম আসে। কিন্তু ইয়াবা সংশ্লিষ্টতার কারনে দিদার বলীকে এবারের বলী খেলা থেকে বাদ দেওয়া হয়েছে। এবং ভবিষ্যতে যাদের বিরুদ্ধে মাদকের সংশ্লিষ্টতা পাওয়া যাবে তাদের বয়কট করা হবে।
এ সময় সদর উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও ডিএফএ সহ সভাপতি আলোচিত আত্ম-স্বীকৃত ইয়াবা ব্যবসায়ি শাহজাহান আনচারীর বিষয় উঠে আসলে ভারপ্রাপ্ত জেলা প্রশাসক বলেন, ইতি মধ্যে তাকে সদর উপজেলা ক্রীড়া সংস্থার পদ থেকে অব্যহতি দেওয়া হয়েছে। জেলা ক্রীড়া সংস্থায় তার কোন ক্লাব থাকলে সে বিষয়েও ব্যবস্থা নেওয়া হবে। তিনি বলেন, কোনভাবেই ইয়াবা বা মাদক ব্যবসায়িদের ক্রীড়ার সাথে থাকতে দেওয়া হবে না।
সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক ও বলী খেলা আয়োজন কমিটির আহবায়ক মাসুদুর রহমান মোল্লা, নির্বাহী ম্যজিস্ট্রেট সাইফুল ইসলাম জয়, জেলা ক্রীড়া সংস্থার সহ সভাপতি জসিম উদ্দিন, অতিরিক্ত সাধারণ সম্পাদক আবছার উদ্দিন, সদস্য রতন দাশ, আজমল হুদা ক্রীড়া লেখক সমিতির সভাপতি মাহাবুবুর রহমান।

পাঠকের মতামত: