ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

চকরিয়ায় ছাত্রলীগ নেতাকে কুপিয়ে হত্যার চেষ্টা ১০ জনের নামে থানায় মামলা, দুইজন গ্রেফতার

এম.জিয়াবুল হক, চকরিয়া ::  চকরিয়ায় ছাত্রলীগের বিবাদমান দুইটি পক্ষের বিরোধ জেরে তারেকুল ইসলাম রাহিত নামের এক ছাত্রলীগ নেতাকে কুপিয়ে হত্যা চেষ্ঠার ঘটনা ঘটেছে। গত শনিবার রাত ১১ টার দিকে পৌরসভার মগবাজার এলাকায় এ ঘটনা ঘটেছে। ছাত্রলীগ নেতা তারেক মোটরসাইকেল যোগে পালাকাটা যাচ্ছিলেন। তিনি বর্তমান জেলা ছাত্রলীগের সদস্য, ও চকরিয়া উপজেলা ছাত্রলীগের সিনিয়র সভাপতি ছিলেন। আশঙ্খাজনক অবস্থায় তাকে প্রথমে চকরিয়া উপজেলা সরকারি হাসপাতালে ও অবস্থার অবনতি হলে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরন করেন কর্তব্যরত চিকিৎসক। তাকে মাথায় কিরিছের আঘাতে জখম করা হয়েছে। এ ঘটনায় ছাত্রলীগের নেতাকর্মীদের মাঝে ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে।

ঘটনার দিন শনিবার (২৭ এপ্রিল) বিকাল ২টা ১৫ মিনিটে আক্রান্ত ওই ছাত্রলীগ নেতা হামলার আশঙ্কা জানিয়ে তাঁর ফেসবুকে একটি স্ট্যাটাস দেন। স্ট্যাটাসটি দেয়ার প্রায় ৯ঘন্টা পর রাত ১১টার দিকে হামলার শিকার হন ছাত্রলীগ নেতা তারেক।

এদিকে চকরিয়ায় ছাত্রলীগ নেতা তারেকুল ইসলাম রাহিতের উপর হামলার ঘটনায় দুই সদস্যে একটি তদন্ত কমিটি গঠন করেছেন কেন্দ্রীয় ছাত্রলীগ। সোমবার (২৯ এপ্রিল) কেন্দ্রীয় কমিটির সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী স্বাক্ষরিত বিজ্ঞপ্তির মাধ্যমে উল্লেখিত তদন্ত কমিটিকে আগামী সাতদিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করতে নির্দেশ দিয়েছেন। কমিটির সদস্যরা হলেন কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা মাহবুব খান ও মো.নাজেম উদ্দিন।

চকরিয়া থানার ওসি (তদন্ত) এসএম আতিক উল্লাহ বলেন, ছাত্রলীগ নেতা তারেককে কুপিয়ে জখমের ঘটনায় সোমবার রাতে চকরিয়া থানায় ১০জনকে আসামি করে একটি মামলা রুজু হয়েছে। মামলাটি করেছেন আহত ছাত্রলীগ নেতা তারেকের পরিবার। ইতোমধ্যে পুলিশ অভিযান চালিয়ে মামলার এজাহারভুক্ত দুই আসামিকে গ্রেফতার করেছে। #

পাঠকের মতামত: