ঢাকা,শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০

বাইশারীতে ড্রেজার মেশিন জব্দ ও ইটভাটার মালিককে ৫০ হাজার টাকা জরিমানা

নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি ::  বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়নের ১নং ওয়ার্ড কাগজিখোলা এলাকায় উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন কচি’র নেতৃত্বে ভ্রাম্যমান আদালতের অভিযান চালিয়ে খুটাখালী ছড়া থেকে বালি উত্তোলনের সময় ড্রেজার মেশিন জব্দ করে এবং একই এলাকায় এনএসবি ব্রীক ফিল্ডে কয়লার পরিবর্তে জ্বালানী কাঠ ব্যবহার করার দায়ে ইটভাটার মালিক নাজমুল হক পেয়ারুকে নগদ ৫০ হাজার টাকা জরিমান করেন। বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টা থেকে দেড়টা পর্যন্ত এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানের খবর পেয়ে বালি খেকোরা পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি। তবে ড্রেজার মেশিন ফেলে চলে যাওয়ায় মেশিন সহ অন্যান্য সরঞ্জামাদি ঘটনাস্থল থেকে জব্দ করা হয়।

নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন কচি বলেন- দীর্ঘদিন যাবৎ বাইশারী ইউনিয়নের খুটাখালী ছড়া থেকে একটি সিন্ডিকেট অবৈধ ভাবে বালি উত্তোলন করে পাচার করে আসছিল। তিনি গোপন সংবাদ পেয়ে উক্ত এলাকায় অভিযান পরিচালনা করেন। এসময় অভিযানের খবর টের পেয়ে অবৈধভাবে বালি উত্তোলনকারীরা পালিয়ে যাওয়ায় তাদের আটক বা জরিমানা করা সম্ভব হয়নি। তবে ঘটনাস্থল থেকে ড্রেজার মেশিন সহ সরঞ্জামাদি জব্দ করা হয়। তিনি আরো বলেন- এ ধরনের অভিযান আগামীতেও অব্যাহত থাকবে এবং কাউকে ছাড় দেওয়া হবে না।

উল্লেখ্য, দীর্ঘদিন ধরে নাইক্ষ্যংছড়ির বাইশারী ইউনিয়নের ১নং ওয়ার্ড কাগজিখোলা এলাকায় খুটাখালী ছড়া থেকে নির্বিচারে লামা উপজেলার ফাসিয়াখালী ইউনিয়নের লাইল্যামার পাড়ার বাসিন্দা আব্দু শুক্কুরের পুত্র আজিজুল হকের নেতৃত্বে একটি সিন্ডিকেট ড্রেজার মেশিন দিয়ে বালি উত্তোলন ও পাচার করে আসছিল। এ বিষয়ে বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশও করা হয়েছিল।

পাঠকের মতামত: