Home » কক্সবাজার » চকরিয়ায় নাগরিক বান্ধব ইউপি বির্নিমানে চেয়ারম্যানদের সঙ্গে সনাকের মতবিনিময়

চকরিয়ায় নাগরিক বান্ধব ইউপি বির্নিমানে চেয়ারম্যানদের সঙ্গে সনাকের মতবিনিময়

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

এম.জিয়াবুল হক, চকরিয়া ::

চকরিয়া উপজেলা প্রশাসনের সহযোগিতায় ও সচেতন নাগরিক কমিটি (সনাক)-টিআইবি, চকরিয়ার উদ্যোগে স্বচ্ছ, জবাবদিহিমূলক ও নাগরিক বান্ধব ইউনিয়ন পরিষদ গঠনের লক্ষ্যে বুধবার (২৪ এপ্রিল) ইউপি চেয়ারম্যানদের অংশগ্রহণে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা পরিষদ মিলনায়তন মোহনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান।

সভায় বক্তব্য রাখেন সনাক সভাপতি অধ্যাপক একেমএ শাহাবুদ্দিন, চিরিংগা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জসিম উদ্দিন, সাহারবিল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মহসিন বাবুল, ডুলাহাজারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল আমিন, বদরখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খাইরুল বশর, লক্ষ্যারচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম মোস্তফা কাইছার, হারবাং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মিরানুল হক মিরান, ঢেমুশিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নুরুল আলম জিকু, কাকারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শওকত ওসমান, কোনাখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দিদারুল হক সিকদার, ফাঁসিয়াখালী ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান সাহাব উদ্দিন, পশ্চিম বড় ভেওলা ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান জাকের আহমদ।

সভার শুরুতে স্বাগত জানিয়ে সনাক-টিআইবি চকরিয়ার কার্যক্রম ও ১৬ নং ডুলাহাজারা ইউনিয়ন পরিষদের অর্জিত সাফল্য তুলে ধরেন টিআইবির এরিয়া ম্যানেজার এ.জি.এম.জাহাঙ্গীর আলম। তিনি অর্জিত সাফল্য চকরিয়ার সকল ইউপিতে ছড়িয়ে দেয়ার জন্য সুনির্দ্দিষ্ট সুপারিশ তুলে ধরেন। পাশাপাশি ভিজিডি মনিটরিং পর্যবেক্ষণ ও ইউপি সচিবদের সাথে অনুষ্ঠিত মতবিনিময় সভার সারসংক্ষেপ তুলে ধরেন।

আলোচনায় বক্তারা বলেন, সীমিত বাজেট ও নানা সীমাবদ্ধতার মধ্যেও ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে জনগনকে সর্বোচ্ছ সেবা দেয়া হচ্ছে। ইউপির কার্যক্রমে জনগনের অংশগ্রহন ও মতামতের গুরুত্ব দেয়া হচ্ছে। সব ধরনের কার্যক্রমে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার লক্ষ্যে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহন করা হবে।

সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান বলেন, বর্তমান সরকার উন্নয়মূলক নানা পদক্ষেপ গ্রহন করায় ইতোমধ্যে ইউনিয়ন পর্যায়েও পরিবর্তনের ছোয়া এসেছে। বর্তমানে সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের নেতৃত্বে নানা উন্নয়ন কর্মকান্ড চলমান আছে। সাধারণ জনগনের মধ্যে সে বিষয়ে প্রচারণার জন্য প্রতিটি ইউনিয়নে স্মার্ট টেলিভিশন বিতরণ করা হয়েছে। উন্নয়ন কার্যক্রমের মনিটরিং করার লক্ষ্যে সকল ইউপি সচিবকে স্মার্ট মোবাইল দেয়া হয়েছে।

তিনি বলেন, এখন থেকে প্রতিটি ইউনিয়নে সাংস্কৃতিক কর্মকান্ড চালুর উদ্যোগ নেয়া হয়েছে ও নূন্যতম একটি বিদ্যালয়ে সকল শিক্ষার্থীদের মধ্যে সচেতনতামূলক শ্লোগান ও বিভিন্ন সেবার হটলাইন নম্বরসহ খাতা বিতরণ করা হবে। চকরিয়া উপজেলায় ই-ফাইলিং জেলা ও বিভাগের মধ্যে সেরা হয়েছে। তথ্য কর্মকর্তাদের প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে জনগনের তথ্যপ্রাপ্তি নিশ্চিত করা হয়েছে। ইউনিয়ন পরিষদের উন্নয়ন কার্যক্রমকে আরো গতিশীল করার জন্য প্রয়োজনীয় সকল উদ্যোগ নেয়া হবে।

অনুষ্ঠিত মতবিনিময় সভায় এ সময় সনাক সদস্য বুলবুল জান্নাত শাহীন, মোহব্বত চৌধুরী, জিয়া উদ্দিন, টিআইবির এসিস্ট্যান্ট ম্যানেজার মিটন বনিক বাবু, ইয়েস দলনেতা মো. ইশফাতুল হোসাইন, সহ-দলনেতা নাসরিন আকতার সুমু, ইয়েস সদস্য নুরুল কবির ও আলী মর্তুজা টিটু উপস্থিত ছিলেন।#

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

হুন্ডির ১০ সিন্ডিকেট সক্রিয় রিয়াজুদ্দিন বাজার-তামাকুমন্ডি লেইন ঈদ সামনে রেখে আসছে শত শত কোটি টাকা

It's only fair to share...000অনলাইন ডেস্ক ::  ব্যাংকিংয়ে নানা হয়রানির অজুহাতে সাম্প্রতিক সময়ে বিদেশ থেকে প্রবাসীদের ...

error: Content is protected !!