ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

লামায় কৃষকের খামার বাড়ি পুড়ল দুর্বৃত্তদের দেয়া আগুনে

মোহাম্মদ রফিকুল ইসলাম, লামা (বান্দরবান) প্রতিনিধি ::

দুর্বৃত্তদের দেয়া আগুনে পুড়ল কৃষকের খামার বাড়ি। মঙ্গলবার (২৪ এপ্রিল) রাত ১টায় (সোমবার দিবাগত রাত) লামা উপজেলার সদর ইউনিয়নের ৭নং ওয়ার্ড দুর্গম এম. হোসেন পাড়ায় এই ঘটনা ঘটে। খামারের মালিক আবু তাহের (৫৫) প্রাথমিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ ৩ লাখ টাকা বলে দাবী করেন।

কৃষক আবু তাহের বলেন, রাত ১টা ৩০ মিনিটে আমি জানতে পারি কে বা কারা আমার খামার বাড়িতে আগুন লাগিয়ে দিয়েছে। আমার বসতবাড়ি বৈল্ল্যারচর এলাকায়। বাড়ি হতে খামার বাড়ির দূরত্ব প্রায় ৪ কিলোমিটার উত্তরে। খবর পেয়ে যেতে যেতে সব কিছু পুড়ে ছাই হয়ে যায়। আগুনে ১টি খামার ঘর, ২০ বেল তামাক ও মালামাল পুড়ে গেছে। কয়েকদিন আগে আমার খামারের বর্গা চাষী দেলোয়ার হোসেনের সাথে আমার তামাক ও লেনদেনের টাকা নিয়ে বিরোধ হয়। দেলোয়ার আমার পরিবারের ১৫ জনের নামে লামা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করলে আদালত সবার নামে ওয়ারেন্ট জারী করে। এছাড়া এলাকার কারো সাথে আমার কোন বিরোধ নেই। তাই আগুনের বিষয়ে দেলোয়ারকে আমার সন্দেহ হয়। এই বিষয়ে দেলোয়ার হোসেন বলেন, আমাকে ফাঁসাতে নাটকীয় ঘটনার জন্ম দিয়েছে আবু তাহের।

স্থানীয় ওয়ার্ড মেম্বার আবুল কাসেম বলেন, আগুন লাগার পর পরই একজন আমাকে ফোন করে জানায়। ভোরে গিয়ে আমি ঘটনাস্থল পরিদর্শন করি। ঘরের সব কিছু পুড়ে ছাই হয়ে গেছে।

বিষয়টি দুঃখজনক উল্লেখ করে লামা থানার ভারপ্রাপ্ত অফিসার ইনচার্জ (তদন্ত) আমিনুল হক বলেন, ঘটনাটি শুনেছি। তবে কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে ব্যবস্থা গ্রহণ করা হবে।

পাঠকের মতামত: