ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

চকরিয়া আল ইয়ামিন মডেল মাদরাসায় চেয়ারম্যান সাঈদী: বিদ্যালয়ের সঙ্গে মাদ্রাসা শিক্ষা প্রতিষ্ঠানে সমানহারে উন্নয়ন নিশ্চিত করা হবে

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::

চকরিয়া আল ইয়ামিন মডেল মাদরাসা (সাবেক চকরিয়া ক্যাডেট মাদরাসা)’র বার্ষিক ক্রীড়া সাংস্কৃতির পুরস্কার বিতরণী সভা ও অভিভাবক সমাবেশ গতকাল মঙ্গলবার (২৩ এপ্রিল) সকালে মাদরাসা প্রাঙ্গনে উৎসবমুখর আয়োজনে অনুষ্ঠিত হয়েছে।

চকরিয়া আল ইয়ামিন ফাউন্ডেশন ও মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি আখতার আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন চকরিয়া উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ্ব ফজলুল করিম সাঈদী।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন আল ইয়ামিন ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক অধ্যাপক মাওলানা মো: কফিল উদ্দিন এমএ, কমিটির কোষাধ্যক্ষ ও অনুষ্ঠানের আহবায়ক চৌধুরী মুহাম্মদ আজম খাঁন, কাকারা তাজুল উলুম দাখিল মাদরাসার সুপার মাওলানা বেলাল উদ্দিন। বক্তব্য রাখেন মাদরাসার অধ্যক্ষ এইচ.এম জয়নাল আবদীন। এছাড়াও অনুষ্ঠানে আল ইয়ামিন ফাউন্ডেশন ও মাদরাসা পরিচালনা কমিটির সদস্যবৃন্দ, শিক্ষকমন্ডলী, অভিভাবক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের প্রধান অতিথি চকরিয়া উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান আলহাজ ফজলুল করিম সাঈদীকে সম্মাননা ক্রেষ্ট তুলে দেন ফাউন্ডেশনের সদস্যবৃন্দ।

অনুষ্ঠানে প্রধান অতিথি চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ ফজলুল করিম সাঈদী বলেছেন, জননেত্রী শেখ হাসিনার সফল নেতৃত্বে বর্তমান সরকার দেশের শিক্ষাখাতের অগ্রউন্নয়নে নিরলশভাবে কাজ করে যাচ্ছেন। নতুন প্রজন্মের শিক্ষার্থীদেরকে মেধাবী ও দক্ষ মানব সম্পদ হিসেবে তৈরী করতে সরকার পরিকল্পিতভাবে শিক্ষা ব্যবস্থাকে এগিয়ে নিচ্ছেন। সেই আলোকে স্কুল কলেজের পাশাপাশি দ্বীনি শিক্ষাকেও অধিক গুরুত্ব দিচ্ছেন সরকার। বর্তমানে মাদরাসার শিক্ষার্থীরাও সরকারি চাকুরীতে সুযোগ পাচ্ছেন।

তিনি বলেন, শিক্ষার আমুল পরিবর্তনে এবং শিক্ষার্থীদেরকে লেখাপড়ায় উৎসাহ সৃষ্টি করতে বর্তমান সরকার নানা ধরণের প্রণোদনা দিচ্ছেন। বিনামুল্যে লেখাপড়ার সুযোগ তৈরী ছাড়াও উপবৃত্তি, মিড ডে মিল কার্যক্রম, শিক্ষা উপকরণ দিচ্ছেন। আগামীতে শিক্ষার্থীদের পোশাক দেয়ার ঘোষনা দিয়েছেন সরকার। শিক্ষাখাতে জননেত্রী শেখ হাসিনা সরকারের ধারাবাহিক সাফল্য ও কর্মসুচির আওতায় আগামী পাঁচবছরে চকরিয়া উপজেলার বিদ্যালয়ের সঙ্গে দ্বীনি শিক্ষাপ্রতিষ্ঠান সমুহে উন্নয়ন বরাদ্দ নিশ্চিত করা হবে।

অনুষ্ঠানে তিনি এতদ্বাঞ্চলে আধুনিক পদ্ধতিতে দ্বীনি শিক্ষার প্রসারে চকরিয়া আল ইয়ামিন মডেল মাদরাসার ভুয়সী প্রশংসা করেন। শিক্ষা প্রতিষ্ঠানটি অবহেলিত জনপদে প্রতিষ্ঠার ফলে এলাকার শিক্ষা ব্যবস্থার আমূল পরিবর্তনের পাশাপাশি দরিদ্র থেকে শুরু করে সবশ্রেণির শিক্ষার্থীদের ভালমানের লেখাপড়া অর্জনের যুগান্তকারী উদ্যোগ বলে অভিহিত করেন। পরে তিনি বার্ষিক ক্রীড়া সাংস্কৃতির বিভিন্ন ইভেন্টে বিজয়ী প্রতিযোগি শিক্ষার্থীদের এবং বৃত্তিপ্রাপ্ত ও বার্ষিক পরীক্ষায় সর্বোচ্চ নাম্বার প্রাপ্ত শিক্ষার্থীদের পুরস্কার ও সম্মাননা তুলে দেন।##

পাঠকের মতামত: