ঢাকা,শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

যুবসমাজকে অপরাধ প্রবণতা মুক্ত রাখতে চকরিয়ার জনপদে খেলাধুলাকে জনপ্রিয় করা হবে -চেয়ারম্যান সাঈদী

এম.জিয়াবুল হক, চকরিয়া ::

চকরিয়া উপজেলার (মাতামুহুরী সাংগঠনিক উপজেলা) পূর্ববড় ভেওলা ইউনিয়নে মাতামুহুরী সাংগঠনিক উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক তরুন জননেতা খলিল উল্লাহ চৌধুরী প্রদত্ত শর্ট বাউন্ডারি ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা গতকাল সোমবার (২২ এপ্রিল) হাজারো দর্শকের উপস্থিতিতে উৎসবের আমেজে সম্পন্ন হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ী ও বিজিত দলের মাঝে পুরস্কার বিতরণ করেন চকরিয়া উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ও উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আলহাজ ফজলুল করিম সাঈদী।

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মাতামুহুরী সাংগঠনিক উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক তরুন জননেতা খলিল উল্লাহ চৌধুরী, মাতামুহুরী সাংগঠনিক উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মাস্টার আবুল কালাম আজাদ, পুর্ববড় ভেওলা ইউনিয়ন আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি নুরুল আমিন সিকদার, মাতামুহুরী সাংগঠনিক উপজেলা ছাত্রলীগের সভাপতি হুমায়ুন কবির চৌধুরী, বিএমচর ইউনিয়ন যুবলীগের সভাপতি ও ইউপি মেম্বার মিজান উদ্দিন, পুর্ববড় ভেওলা ইউনিয়ন যুবলীগের নুরুল আবছার সওদাগর, চকরিয়া উপজেলা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক বুলেট ফারুক, পুর্ব বড় ভেওলা ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি বাহার উদ্দিন সিকদার, যুবলীগ নেতা মোস্তাফা খাঁন চৌধুরী, যুবলীগ নেতা বাদশা মিয়া, ছাত্রলীগ নেতা হাবিব ও আবদুর রহিম প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথি চকরিয়া উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদী বলেছেন, বর্তমান সরকারের সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনা নতুন প্রজন্মের শিক্ষার্থীদেরকে দক্ষ মানব সম্পদ হিসেবে তৈরী করতে কাজ করছেন। সেইজন্য তিনি লেখাপড়ার পাশাপাশি শিক্ষার্থীদের মেধা বিকাশে ক্রীড়া ও সাংস্কৃতিক চর্চামুখী করতে নানামুখী উদ্যোগ নিয়েছেন। ধারাবাহিতায় স্কুল মাদরাসা গুলোতে বঙ্গবন্ধু বঙ্গমাতা গোল্ডকাপ প্রবর্তন করেছেন।

তিনি বলেন, লেখাপড়ার সঙ্গে ক্রীড়া ও সাংস্কৃতিতে মনোযুগী থাকলে নতুন প্রজন্মের শিক্ষার্থীরা কোনদিন বিপদগামী হবেনা। একই সঙ্গে ক্রীড়া চর্চার মাধ্যমে যুব সমাজকেও নানা অপরাধ প্রবণতা থেকে মুক্ত রাখা সম্ভব হবে। তাই এখন থেকে শিক্ষার্থীদেরকে বিপদগামী থেকে মুক্ত রাখতে চকরিয়া উপজেলার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে লেখাপড়ার সঙ্গে ক্রীড়া ও সাংস্কৃতিক কর্মকা-ে মনোযুগী করতে হবে। সেই আলোকে নতুন প্রজন্মের শিক্ষার্থী ও যুবসমাজকে সকল ধরণের অপরাধ প্রবণতা এবং বিপদগামী থেকে মুক্ত রাখতে আগামীতে চকরিয়ার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের পাশাপাশি প্রত্যন্ত জনপদে খেলাধুলাকে জনপ্রিয় করা হবে। শেষে প্রধান অতিথি চকরিয়া উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান আলহাজ ফজলুল করিম সাঈদী বিজয়ী ও বিজিত দলের মাঝে পুরস্কার বিতরণ করেন। ##

পাঠকের মতামত: