Home » কক্সবাজার » জালালাবাদ সওদাগর পাড়ার ড্রেনটির বেহাল দশা : সংস্কারের দাবী

জালালাবাদ সওদাগর পাড়ার ড্রেনটির বেহাল দশা : সংস্কারের দাবী

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

এম আবুহেনা সাগর, ঈদগাঁও ::  জেলা সদরের বৃহৎ বানিজ্যিক উপশহর ঈদগাঁও বাজারের পাশ্বর্বতী জালালাবাদ সওদাগর পাড়া এলাকার ড্রেনটি বর্তমানে বেহাল দশায় পরিনত হয়ে পড়েছে। দীর্ঘমাস ধরে ড্রেনটি সংস্কার না করায় এলাকাবাসীর মাঝে চাপাক্ষোভ বিরাজ করছে। দ্রুত সংস্কারের দাবী পথচারীদের।
জানা যায়,জালালাবাদ ইউনিয়নের ১নং ওয়ার্ড সওদাগর পাড়াটি বাজার এলাকাকেই ঘিরে। বর্তমানে দেশের সব এলাকায় উন্নয়নের ছোঁয়ায় ভরে গেলেও সওদাগর পাড়ার পানি চলাচলের ড্রেনটি এখনো পর্যন্ত উন্নয়ন থেকে বঞ্চিত। যেটির পাশ দিয়ে পোকখালী ও জালালাবাদের বিভিন্ন এলাকার লোকজন দৈনিক দুরার করে ঈদগাঁও বাজারে যাতায়াত করে থাকে। বিগত বছর বর্ষা মৌসুমে হাটু পরিমান পানি পেরিয়ে সাধারন লোকজন যাতায়াত করেছিল বহু কষ্টের বিনিময়। এবারো বর্ষা মোসুমে পূর্বের দশায় ভোগতে হবে পথচারীদেরকে। এছাড়াও ড্রেনটি কতিপয় লোকজন ময়লা আবর্জনা ফেলে ভরাট করে রাখার ফলে বৃষ্টির পানি যাতায়াত করতে না পারায় বর্ষা মৌসুমে ভোগান্তিতে পড়তে হচ্ছে চলাচলকারী লোকজন দেরকে। সে সাথে ড্রেনের নোংরা পানি আর ময়লা আবর্জনার দূগন্ধে পরিবেশ ভারী হয়ে উঠছে। ঈদগাঁও বাজারের পাশ্বর্বতী সওদাগর পাড়ার ড্রেনটি দীর্ঘদিন ধরে সংস্কার না করায় হতাশ বা ক্ষোভ প্রকাশ করে এলাকার লোক জন। এমনকি এলাকায় প্রবেশ করলেই সাধারন পথচারীদের দূগন্ধের কারনে মুখে কাপড় দিতে আসা যাওয়া করতে হয়। বর্ষায় হাঁটু পানি নিয়ে লোকজনের কষ্টের শেষ সীমা যেন ছাড়িয়ে যাচ্ছে। অথচ স্থানীয় মেম্বারসহ ব্যবসায়ী,মুসল্লী, শিক্ষার্থীও অসংখ্য নর নারী পথচারীরা বাড়ী থেকে বাজারে প্রতিনিয়ত আসা যাওয়া করে থাকে।
২০ এপ্রিল সকালে কক্সবাজার প্রতিদিনের ষ্টাফ রিপোর্টার উক্ত এলাকা পরিদর্শনকালে পানি চলা চলের ড্রেনটিতে ময়লা আবর্জনা,নোংরা পানির দৃশ্য চোখে পড়ে। উপস্থিত কজনের সাথে কথা হলে তারা ক্ষোভ প্রকাশ করে বলেন, সমগ্র ঈদ গাঁও বাজার মিলে তেলী পাড়ার এ জায়গাটি অতীব নোংরা ও অপরিচ্ছন্ন। এখানকার লোক জনকে সচেতন হওয়া দরকার বলে মনে করেন তারা।

স্থানীয় যুবক সুকান্ত দাশের মতে,বর্তমানে ড্রেনটির বেহাল দশা। চলাচলে নিদারুন কষ্ট পাচ্ছে লোকজন। সংস্কার না করায় নোংরা পানি থেকে দূগন্ধ বের হচ্ছে। দ্রুত সংস্কার করা  হোক।

এলাকার লোকজনসহ পথচারীদের মতে, দীর্ঘ কাল ধরে অযন্তে অবহেলায় পড়ে থাকা পানি যাতাযাতের ড্রেনটি আসন্ন বর্ষার আগেই সংস্কার করার আহবান জানানো হয়।

জালালাবাদ চেয়ারম্যান ইমরুল হাসান রাশেদ কক্সবাজার প্রতিদিনকে জানিয়েছেন,বিগত কয়েকমাস পূর্বে সওদাগর পাড়ার ড্রেনটি সংস্কার করা হয়েছিল,কিন্তু এলাকার লোকজন ময়লা আবর্জনা ফেলে ঐ ড্রেনটি ভরাট করে ফেলে। আরো জানান,পরিষদের বাইরে সাধারন মানুষসহ এলাকাবাসীর পরিস্কার পরিচ্ছন্নের বিষয়ে দায়বদ্বতা রয়েছে,সেটি যেন তারা পূরন করে। এলাকার লোকজনকে সচেতন হওয়া দরকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

রোহিঙ্গারা কোথায় জানেন না ট্রাম্প

It's only fair to share...000অনলাইন ডেস্ক ::   রোহিঙ্গা গণহত্যার ঘটনায় কয়েক দফায় মিয়ানমারের বিরুদ্ধে নিষেধাজ্ঞা ...

error: Content is protected !!