ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

 শিক্ষাবান্ধব চকরিয়া গড়তে শিক্ষক সমাজকে বলিষ্ট ভুমিকা রাখতে হবে -উপজেলা চেয়ারম্যান সাঈদী

এম.জিয়াবুল হক, চকরিয়া ::

চকরিয়া উপজেলার হারবাং ইউনিয়নে হযরত আব্দুল কাদের জিলানী (রাহ:) একাডেমী আয়োজিত বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী এবং কৃতি শিক্ষার্থী সংবর্ধনা উৎসবমুখর আয়োজনে অনুষ্ঠিত হয়েছে। একাডেমী প্রাঙ্গনে পহেলা বৈশাখ বিকালে অনুষ্ঠিত পুরস্কার বিতরণ ও কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চকরিয়া উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদী।

মাস্টার ওসমান গনীর সভাপতিত্বে অনুষ্ঠানের শুরুতে হযরত আব্দুল কাদের জিলানী (রাহ:) একাডেমীর উদ্যোগে প্রধান অতিথি ছিলেন চকরিয়া উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান আলহাজ ফজলুল করিম সাঈদীকে সংবর্ধিত করা হয়। অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন হারবাং ইউনিয়নের বাসিন্দা ও পার্বত্য জেলা রাঙ্গামাটি উন্নয়ন বোর্ডের সচিব মোহাম্মদ আবু ছাদেক।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামীলীগ নেতা পরিমল বড়–য়া, হারবাং আওয়ামীলীগ নেতা দারুস ছালাম মো.রফিক, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শওকত হোসেন, হারবাং ইউনিয়ন যুবলীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটন, মাস্টার মমতাজুল হক, উত্তর হারবাং উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বেলাল আহমদ। অনুষ্ঠানে বিদ্যালয় পরিচালনা কমিটির সকল সদস্য, শিক্ষকমন্ডলী, শিক্ষার্থী ও অভিভাবকসহ এলাকার সুধীজন উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি চকরিয়া উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান আলহাজ ফজলুল করিম সাঈদী বলেছেন, জননেত্রী শেখ হাসিনা দেশের নতুন প্রজন্মের জন্য মেধানির্ভর শিক্ষার সম্ভাবনার দ্বার উম্মোচন করেছে। তাঁর সদিচ্ছার কারনে আজ শিক্ষার্থীরা বিনা বেতনে লেখাপড়া সুযোগ পাচ্ছে। সরকার প্রধান শেখ হাসিনার একমাত্র লক্ষ্য হচ্ছে বাংলাদেশকে নিরক্ষতার অভিশাপ থেকে মুক্ত করা। সেইলক্ষ্যে সরকার কাজ করে যাচ্ছেন।

তিনি বলেন, বর্তমান সরকারের আমলে বছরের প্রথমদিন শিক্ষার্থীরা নতুন পাঠ্যবই পাচ্ছে। লেখাপড়া করতে সব ধরণের উপবৃত্তি সুবিধা পাচ্ছে। মেধাবীদের সরকারি চাকুরী নিশ্চিত করা হচ্ছে। দেশের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে চালু করা হয়েছে মিড ডে মিল প্রকল্পসহ নানা ধরণের প্রনোদনা প্রকল্প। যাতে শিক্ষার্থীরা এসব সুবিধা নিয়ে সুন্দর পরিবেশে লেখাপড়া করতে পারে।

তিনি আরও বলেন, আগামী দিনের দেশগড়ার কারিগর নতুন প্রজন্মের শিক্ষার্থীদেরকে সুনাগরিক হিসেবে তৈরী করতে হবে। নতুন প্রজন্মের শিক্ষার্থীদের জন্য শিক্ষাবান্ধব সম্ভাবনার চকরিয়া গড়তে শিক্ষক সমাজকে বলিষ্ট ভুমিকা রাখতে হবে। এইজন্য সবার কাছে সহযোগিতা চাই। শেষে উপজেলা চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন। ##

পাঠকের মতামত: