ঢাকা,বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

উচ্চ শিক্ষা অর্জনে বিদেশ গমনে ইচ্ছুক শিক্ষার্থীকে আর্থিক সহযোগীতা দেয়া হবে -কক্সবাজার এমপি কমল

সংবাদ বিজ্ঞপ্তি ::

তথ্য মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস, কক্সবাজার-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল বলেছেন- পৃথিবীর প্রতিটি জাতি উচ্চ শিক্ষাকে গুরুত্ব দিয়েই দেশের অগ্রগতি এনেছে। তিনি জাপান দেশের কথা উল্লেখ করে বলেন, জাপানিরা বিজ্ঞান ও কারিগরি জ্ঞান অর্জন করে তাঁরা তাদের দেশকে স্বাবলম্বী করেছে। আমাদেরকেও কৃষি নির্ভরতার পাশাপাশি কারিগরি জ্ঞান অর্জন করে দেশে শিল্প বিপ্লব ঘটাতে হবে। এ জন্য দরকার আমাদের দক্ষ কারিগর এবং উচ্চ শিক্ষা। এ শিক্ষা অর্জনে দেশে অথবা বিদেশে যেতে চাইলে কক্সবাজারের সদর ও রামু উপজেলার শিক্ষার্থীদেরকে ব্যক্তিগত তরফ থেকে আর্থিকসহ সকল প্রকার সহযোগীতা দেয়ার ঘোষনা দেন। তিনি ইতিপূর্বে বেশ কয়েকজন শিক্ষার্থীকে উচ্চ শিক্ষা অর্জনে বিদেশ পাঠানোর কথা উল্লেখ করেন।

১৮ এপ্রিল বৃহষ্পতিবার কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের বার্ষিক সাহিত্য, সাংস্কৃতিক প্রতিযোগীতার পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এর আগে আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল এমপি কক্সবাজার সদর হাসপাতাল পরিদর্শন করেন। পরিদর্শন শেষে তিনি জাতীয় স্বাস্থ্য সেবা সপ্তাহ ২০১৯ উপলক্ষে অনুষ্ঠিত স্বাস্থ্য সেবার মান উন্নয়নে সেবাদাতা ও সেবা গ্রহীতার মধ্যে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন। এ সময় এমপি কমল সাম্প্রতিক সময়ে কক্সবাজার সদর হাসপাতালে অনাকাংখিত বিষয়াদি নিয়ে সকলকে ধৈর্য্য ধারনের আহবান জানিয়ে সকল সমস্যা সমাধানের তাগদি দেন এবং হাসপাতালের সেবার মান আরো উন্নত করার দিক নির্দেশনা দেন। উল্লেখ্য যে, আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল এমপি দশ দিনের সিঙ্গাপুর ও জাপান সফর শেষে ১৮ এপ্রিল সকালে কক্সবাজার পৌঁছেন। তিনি কক্সবাজার বিমান বন্দরে পৌঁছলে নেতা-কর্মীরা তাঁেক ফুলেল অভিনন্দন জানান।

পাঠকের মতামত: