ঢাকা,মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪

চকরিয়া উপজেলা পরিষদের স্থগিত কেন্দ্রের ফলাফলে জেসি চৌধুরী নির্বাচিত

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::
চকরিয়া উপজেলা পরিষদের স্থগিত পালাকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে শুধুমাত্র মহিলা ভাইস চেয়ারম্যান পদে আজ  ১৭ এপ্রিল সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত সময়ে নির্বাচন অনুষ্টিত হয়েছে। তবে নির্বাচনে ভোটারের উপস্থিতি ছিল খুবই কম। কোন ধরণের আগ্রহ ছিলনা ভোটারের।
নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত প্রিসাইডিং অফিসার মোঃ নুরুল আবছার জানিয়েছেন, মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী জেসমিন হক জেসি চৌধুরী ইতিপূর্বে গত ১৮ মার্চ অনুষ্ঠিত নির্বাচনে কলস প্রতীক নিয়ে ৩৪ হাজার ২৯৪ ভোটে এগিয়ে ছিলেন এবং  স্থগিত পালাকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ফলাফলে ৩১১ ভোট পেয়ে সর্বমোট ৪৬০৫ ভোটে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধী বর্তমান উপজেলা নারী ভাইস চেয়ারম্যান আলহাজ্ব সাফিয়া বেগম সম্পা ফুটবল প্রতীকে পেয়েছেন ২৪৯ ভোট। তিনিও ইতিপূর্বে গত ১৮ মার্চ অনুষ্ঠিত নির্বাচনে ৯৮টি কেন্দ্রে পেয়েছিলেন ২৯ হাজার ৯০৩ ভোট। ফলে তার প্রাপ্ত ভোট দাঁড়ায় ৩০ হাজার ১৫২ ভোট।
চকরিয়া উপজেলা নির্বাচনের রিটার্ণিং কর্মকর্তা ও জেলা নির্বাচন অফিসার বশির আহমদ জানান, স্থগিত পালাকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে নারী-পুরুষ মিলে ভোটার ছিল ৪৭৬৮ জন, তন্মধ্যে ভোট কাস্ট হয়েছে ৫৬৪টি। সেখান থেকে নষ্ট হয়েছে ৪টি ভোট। ইতিপূর্বে গত ১৮ মার্চ’১৯ ইং নিচ্ছিদ্র নিরাপত্তা বলয়ের মধ্য দিয়ে একযোগে ৯৯টি কেন্দ্রে নির্বাচন অনুষ্টিত হয়েছিল। কিন্তু কিছু অনাকাংখিত গোলযোগের কারণে ওই কেন্দ্রে ভোট স্থগিত করা হয় এবং ৯৮ টি ভোট কেন্দ্রের ফলাফল ঘোষণা করা হয়। কিন্তু নির্বাচনের ফলাফলে এগিয়ে থাকা প্রার্থীর মধ্যে স্থগিত কেন্দ্রের ভোটার কিছু বেশি থাকায় নির্বাচন বিধি অনুযায়ী শুধুমাত্র স্থগিত কেন্দ্রে নির্বাচন অনুষ্ঠান করা হয়েছে। তিনি নির্বাচনে প্রাপ্ত ফলাফল অনুযায়ী নারী ভাইস চেয়ারম্যান প্রার্থী জেসমিন হক জেসি চৌধুরীকে বেসরকারীভাবে বিজয়ী ঘোষণা করা হয়। তবে এ নির্বাচনকে স্থানীয় সচেতন মহল নিয়ম রক্ষার নির্বাচন বলে মনে করেন।
তিনি আরো বলেন, ১৮ মার্চ নির্বাচনের পর চকরিয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ফজলুল করিম সাঈদী ও পুরুষ ভাইস-চেয়ারম্যান পদে মকছুদুল হক ছুট্টুকে সরকারীভাবে নির্বাচিত ঘোষনার পর সরকারী গেজেটভুক্তও করা হয়েছে তাদের। অন্যদিকে স্থগিত হওয়া কেন্দ্রে ১৭ এপ্রিল শুধুমাত্র মহিলা ভাইস-চেয়ারম্যান পদে ভোট গ্রহণ অনুষ্টিত হয়। তিনজন মহিলা ভাইস-চেয়ারম্যান প্রার্থী নির্বাচনে প্রতিদ্ব›দ্বীতা করেন। বুধবার ভোটে কলস ও ফুটবল প্রতিকে ভোট প্রয়োগ হয় ৫৬০ ভোট।

পাঠকের মতামত: