ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

চকরিয়া জনতা মার্কেট বাঘগুজারা সড়কের সেই ভাঙ্গন অবশেষে ৮মাস পর মেরামতের উদ্যোগ

mail.google.com্ি্‌্এম.জিয়াবুল হক, চকরিয়া ::

কক্সবাজার সড়ক ও জনপথ বিভাগের অধীন চকরিয়া জনতা মার্কেট বাঘগুজারা সড়কের সেই ভাঙ্গন অবশেষে ৮মাস পর মেরামতের উদ্যোগ নিয়েছেন চকরিয়া পেকুয়া আসনের সংসদ সদস্য হাজি মোহাম্মদ ইলিয়াছ। ২০১৫সালের জুন-জুলাই মাসের চারদফা বন্যার সময় মাতামুহুরী নদীতে নেমে আসা পাহাড়ি ঢলের তোড়ে ভেঙ্গে তছনছ হয়ে যায় সড়কটি। এরপর সড়ক বিভাগের লোকজন ওই এলাকা পরিদর্শন করে সড়কটি মেরামতে বারবার উদ্যোগ নিচ্ছেন একথা জানালেও বাস্তবে তার কোন সুফল পায়নি স্থানীয় লোকজনসহ সড়কে চলাচলরত প্রায় লক্ষাধিক জনসাধারণ। এ অবস্থার প্রেক্ষিতে শুক্রবার বিকেলে সংসদ সদস্য হাজি মোহাম্মদ ইলিয়াছ স্থানীয় প্রশাসনের কর্মকর্তাদের সাথে নিয়ে ঘটনাস্থল পরির্দশন করে তাৎক্ষনিক সড়কের ভাঙ্গন এলাকায় মাটি ভরাট কাজের উদ্বোধন করেন। সংসদ সদস্যের নামে সরকারি বরাদ্ধের তহবিল থেকে ভাঙ্গন এলাকার মাটি ভরাটে অর্থ সহায়তা দিচ্ছেন বলে জানিয়েছেন তার ব্যক্তিগত সহকারি মো.নাজিম উদ্দিন।

চকরিয়া পৌরসভার ১নম্বর ওয়ার্ডের তরছপাড়া অংশে সড়কের ভাঙ্গন এলাকায় মাটি ভরাট কাজের উদ্বোধন অনুষ্টানে এমপির সাথে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ সাহেদুল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মো.আহসান উল্লাহ, উপজেলা জাতীয় পাটির সাধারণ সম্পাদক এডভোকেট ওমর আলী, পৌরসভা জাতীয় পাটির সাধারণ সম্পাদক জসীম উদ্দিন, জাপা নেতা মৌলভী মোহাম্মদ আলমগীর ও নুরুল আলম কোম্পানীসহ এলাকার বিপুল সংখ্যক জনসাধারণ।

জানতে চাইলে হাজি মোহাম্মদ ইলিয়াছ এমপি বলেন, গতবছরের বন্যার পর প্রায় ৮মাস সময় অতিবাহিত হয়েছে। কিন্তু সড়ক বিভাগ বারবার কথা দিয়েও সড়কটি মেরামত করতে ব্যর্থ হয়েছেন। তাই জনগনের দুর্ভোগের বিষয়টি আমলে নিয়ে আমি সরকারি বরাদ্ধের মাধ্যমে ভাঙ্গন এলাকায় মাটি ভরাটের উদ্যোগ নিয়েছি। তিনি বলেন, মাটি ভরাট শেষ হলে সড়ক বিভাগ অবশিষ্ট উন্নয়ন কাজ বাস্তবায়ন করবে যাতে অল্প সময়ের মধ্যে সড়কটি জনগনের জন্য চলাচল উপযুগী করা যায়। ইতোমধ্যে সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলীকে এব্যাপারে নির্দেশ দেওয়া হয়েছে।

পাঠকের মতামত: