Home » পার্বত্য জেলা » লামায় স্বতন্ত্র প্রার্থী ও আলীকদমে নির্বাচন অফিসারের বিরুদ্ধে অভিযোগ

লামায় স্বতন্ত্র প্রার্থী ও আলীকদমে নির্বাচন অফিসারের বিরুদ্ধে অভিযোগ

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

মোহাম্মদ রফিকুল ইসলাম, লামা (বান্দরবান) ::

বান্দরবানের লামায় উপজেলা নির্বাচনে আচরণবিধি ভঙ্গের কারণে স্বতন্ত্র প্রার্থীর বিরুদ্ধে অভিযোগ করেছেন আওয়ামী লীগের প্রার্থীর প্রধান নির্বাচনী এজেন্ট বাথোয়াইচিং মার্মা। অপরদিকে বান্দরবানের আলীকদম উপজেলায় ভারপ্রাপ্ত নির্বাচন অফিসার কর্তৃক বিতর্কিত ও প্রার্থীর আত্মীয়কে সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসার করায় তাদের বিরুদ্ধে অভিযোগ করেছেন স্বতন্ত্র প্রার্থী মো. আবুল কালাম।
লামা উপজেলার আওয়ামী লীগের প্রার্থীর প্রধান নির্বাচনী এজেন্ট বাথোয়াইচিং মার্মার ১৩ মার্চ লামার সহকারী রিটার্নিং অফিসারের মাধ্যম দিয়ে বান্দরবান জেলার রিটার্নিং অফিসারের কাছে অভিযোগ করেন।

অভিযোগে উল্লেখ করেন, লামায় স্বতন্ত্র উপজেলা চেয়ারম্যান প্রার্থী মো. আলমগীর, প্রতীক জোড়া ফুল নির্বাচনী আচরণবিধির “পরিপত্র ৮” এর বিধিমালা ৫ এর ৮/এ ভঙ্গ করেছেন। উক্ত বিধি লঙ্গন করে স্বতন্ত্র প্রার্থী মো. আলমগীর উপজেলা পরিষদ প্রবেশদ্বারে মূল ফটকে উভয় পাশে তাহার নির্বাচনী প্রচারণা পোষ্টার লাগিয়েছেন। তিনি বিষয়টি আমলে নিয়ে যথাযথ আইনি ব্যবস্থা গ্রহণের আবেদন জানান।
এদিকে আলীকদম উপজেলা নির্বাচনে দোয়াত কলম প্রতীকের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মো. আবুল কালাম ৩জন সহাকারী প্রিজাইডিং অফিসার ও ৮জন পোলিং অফিসারের প্রত্যাহার চেয়ে অভিযোগ করেছেন। অভিযোগে তিনি উল্লেখ করেন, তার প্রতিদ্বন্দ্বী প্রার্থীর সাথে যোগসাজসে ভারপ্রাপ্ত নির্বাচন অফিসার নববিন্দু নারায়ণ চাকমা ভোট কারচুপির উদ্দেশ্যে পূর্বে অভিযোগ দেওয়ার পরেও বিতর্কিত ও প্রার্থী আত্মীয় হয় এমন ১১জনকে নির্বাচনে দায়িত্ব প্রদান করেছেন। অভিযুক্তরা হল, জয়নব আরা বেগম, আব্দুল আলম, উম্মেষন খীসা, হায়দার আলী, হাফিজুর রহমান, বদিউর রহমান রুস্তম, নুরুল হুদা ভূইয়া, সেলিম উদ্দিন, তানজিনা সুলতানা লিজা, মো. ইউনুচ ও আঁখি বড়–য়া। তিনি তাদের প্রত্যাহারের দাবী করে আরো বলেন, অভিযুক্তরা আমার প্রতিদ্বন্দ্বী প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচারে অংশ নিয়েছেন। এছাড় সম্প্রতি সম্পাদিত আলীকদম উপজেলায় ভোটার তালিকায় ১০জন রোহিঙ্গাকে ভোটার করার অভিযোগও তিনি করেন।
লামা উপজেলা নির্বাচন অফিসার ও আলীকদম উপজেলার ভারপ্রাপ্ত নির্বাচন অফিসার নববিন্দু নারায়ণ চাকমা বলেন, লামায় স্বতন্ত্র প্রার্থী মো. আলমগীরের বিরুদ্ধে নৌকার প্রার্থীর প্রধান নির্বাচনী এজেন্ট বাথোয়াইচিং মার্মা আচরণবিধি ভঙ্গের অভিযোগ করেছেন। আমরা বিষয়টি তদন্ত পূর্বক ব্যবস্থা নিব। এছাড়া আলীকদমের স্বতন্ত্র প্রার্থীর করা অভিযোগ গুলো মিথ্যা দাবী করে বলেন, সুষ্ঠ ও সুন্দর একটি নির্বাচন উপহার দিতে আমরা কাজ করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

খুটাখালীতে অবৈধভাবে বালু উত্তোলন: বনভূমি কেটে বালু দস্যুদের সড়ক নির্মাণ 

It's only fair to share...000চকরিয়া সংবাদদাতা :: উচ্চ আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে ছড়া খাল থেকে ...

error: Content is protected !!