ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

চকরিয়া পৌরসভায় হাজারো নারী-পুরুষের মাঝে শীতবস্ত্র বিতরণ

এম.মনছুর আলম, চকরিয়া :

সারাদেশে হাড় কাঁপানো কনকনে শীত নেমেছে। বইছে মৃদু ও মাঝারি শৈত্যপ্রবাহ। শীতের প্রকোপে বেড়েছে গরিব-দুঃখী ও অসহায় মানুষের দুর্ভোগ। এ শীতের পাশাপাশি ঘনকুয়াশা মানুষের জনজীবনকে বিপর্যস্ত করে তুলছে।গেল বছরের ন্যায় এ বছরও দুস্থ, গরীব ও শীতার্ত অসহায় হাজারো নারী-পুরুষের কাছে মানবিক সহযোগিতায় শীতবস্ত্র নিয়ে পাশে দাঁড়ান কক্সবাজারের চকরিয়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক মো.আলমগীর চৌধুরী। বৃহস্পতিবার (১৭জানুয়ারী) সকালের দিকে চকরিয়া পৌরসভার উদ্যোগে পৌর চত্বরে শীতার্ত হাজারো নারী-পুরুষের মাঝে এ শীতবস্ত্র আনুষ্ঠানিকভাবে শুভ উদ্বোধন করেন মেয়র আলমগীর চৌধুরী।

এ সময় উপস্থিত ছিলেন, চকরিয়া পৌরসভার প্যানেল মেয়র বশিরুল আইয়ুব, পৌরসভার সচিব মাসউদ মোরশেদ, মোস্তাক, জহিরুল মওলা, রাজিবসহ পৌরসভার বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

উল্লেখ্য যে, শীত মৌসুম এলেই প্রতিবারই পৌরসভার পক্ষ থেকে নয়টি ওয়ার্ডের সমাজের দরিদ্র, অসহায় ও নিঃস্ব মানুষের জন্য কম্বল বিতরণ করা হয়।

চকরিয়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক মো. আলমগীর চৌধুরী বলেন, দেশের বিভিন্ন এলাকায় প্রবাহিত হচ্ছে শৈত্যপ্রবাহ। কনকনে শীতের পাশাপাশি ঘনকুয়াশা জনজীবনকে স্তব্ধ করে দিচ্ছে। কনকনে এ শীত দেশের গরিব-দুঃখী মানুষের জন্য বিড়ম্বনা ডেকে আনছে। সমাজের বিত্তবান মানুষদের শীতার্তদের সহযোগিতায় এগিয়ে আসতে হবে। বাড়িয়ে দিতে হবে সহযোগিতার হাত। তাই এখনই দরকার প্রয়োজনীয় উদ্যোগ এবং সৎ চেষ্টা। একজন মানুষ হয়ে আর একজন অসহায় কর্মঅক্ষম মানুষের পাশে দাঁড়ানো সকলের নৈতিক দায়িত্ব।##

পাঠকের মতামত: