ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

চকরিয়ায় বন্য হাতির আক্রমণে কাঠুরিয়া নিহত

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি ::

কক্সবাজারের চকরিয়ায় বন্য হাতির আক্রমণে আবদুল খালেক (৬৫) নামের এক বৃদ্ধা কাঠুরিয়া নিহত হয়েছেন। সোমবার (১৪জানুয়ারী) সকালের দিকে উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নস্থ ছায়রাখালী বনাঞ্চল ভেতরে এ ঘটনা ঘটে। নিহত বৃদ্ধা আবদুল খালেক ছায়রাখালী এলাকার মৃত মুন্সি মিয়ার ছেলে।ঘটনার খবর পেয়ে থানা পুলিশ রাত ৮টার দিকে নিহতের লাশ ঘটনাস্থল থেকে উদ্ধার করেন।

স্থানীয় ফাঁসিয়াখালী ইউপি সদস্য মো: মহিউদ্দিন নিহতের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, কক্সবাজার উত্তর বন বিভাগের ফাঁসিয়াখালী রেঞ্জের আওতাধীন বনাঞ্চলের ভেতরে বৃদ্ধা আবদুল খালেক সকালে কাঠ কাটতে যান। ওই সময় দলছুট এক বন্যহাতি তাকে পায়ে পিষ্ট করে ও শুর দিয়ে আঘাত করেছে বলে ধারণা করা হচ্ছে। সন্ধ্যার পরেও কাঠুরিয়া বৃদ্ধা আবদুল খালেক তার বাড়িতে না ফিরলে পরিবারের লোকজন তাকে বনাঞ্চল ভেতরে খোঁজতে যান । খোঁজতে খোঁজতে এক সময় তার মরদেহ দেখতে পান পরিবারের লোকজন। স্থানীরা জানান, নিহত কাঠুরিয়া আবদুল খালেকের মরদেহ পাশে একটি বন্যহাতি পাহারা দিতে দেখতে পাই। পরে খবর পেয়ে বন-বিভাগের লোকজন, স্থানীয় জনপ্রতিনিধি সহয়তায় পুলিশ ঘটনাস্থল থেকে সোমবার রাত সাড়ে ৮ টার দিকে তার মরদেহ উদ্ধার করেন।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বখতিয়ার উদ্দিন চৌধুরী জানান, নিহত আবদুল খালেকের মরদেহ আইনানুগ প্রক্রিয়া মাধ্যমে তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় একটি অপমৃত্যুর মামলা রুজু করা হবে বলে তিনি জানান।#

পাঠকের মতামত: