ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

কক্সবাজার সদর উপজেলা পরিষদ নির্বাচনে আ,লীগের একঝাঁক মনোনয়ন প্রত্যাশী

এম আবুহেনা সাগর, ঈদগাঁও ::

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পরপরই এবার আলোচিত হয়ে উঠছে উপজেলা পরিষদ নির্বাচন। ইতোমধ্যে নির্বাচন কমিশনের সচিব গণমাধ্যমের কাছে উপজেলা পরিষদ নির্বাচনের ইঙ্গিতও দিয়েছেন। এই ঈঙ্গিত প্রদানের পরপর সারা দেশের ন্যায় কক্সবাজার সদর উপজেলা পরিষদ নির্বাচনের আমেজ শুরু হয়েছে। বিশেষ করে আসন্ন সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হতে বর্তমান ক্ষমতাসীন দলের একাধিক প্রার্থী নির্বাচনী কার্যক্রম শুরু করতে যাচ্ছেন। নির্বাচনে নিজের পক্ষে সমর্থন ও দোয়া চেয়ে মাঠে তাঁরা ভোটারদের মন জয়ের চেষ্টা চালিয়ে যাচ্ছেন। নেতাকর্মীদের নিয়েও মত বিনিময় করে যাচ্ছেন এসব প্রার্থীরা।
এবার উপজেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামীলীগে নতুন মুখদের দেখা যাচ্ছে। বেশ কজন প্রার্থীর নাম গ্রামীন জনপদে কর্মীদের মুখে মুখে উচ্চারিত হচ্ছে। সম্ভাব্য প্রার্থী হিসেবে যাদের নাম লোকমুখে শোভা পাচ্ছে তাঁরা হলেন,সাবেক পৌর চেয়ারম্যানের নুরুল আবছার,কক্সবাজার সদর উপজেলা আওয়ামীলীগ সভাপতি আবু তালেব,সাধারন সম্পাদক মাহমুদুল করিম মাদু,জেলা ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক ইউপি চেয়ারম্যান ইমরুল হাসান রাশেদ,ঝিলংজা ইউপি চেয়ারম্যান টিপু সুলতান,জেলা সেচ্ছাসেবকলীগ সাধারন সম্পাদক কাইছারুল হক জুয়েল,ঈদগাঁও সাংগঠনিক উপজেলা শ্রমিকলীগ সভাপতি আমজাদ হোসেন ছোটন রাজা।
তবে ভাইস চেয়ারম্যান পদে উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান,জেলা ছাত্রলীগের প্রাক্তন সভাপতি মরহুম আলমগীর চৌধুরী হিরুর ছোট ভাই জেলা যুবলীগের সাবেক সাংস্কৃতিক সম্পাদক হুমায়ুন কবির চৌধুরী হুমু মাঠে অবস্থান করছে। সদর আওয়ামীলীগ সভাপতি ও জেলা ছাত্রলীগের সাবেক সফল সভাপতি আবু তালেব গতবারেও উপজেলা চেয়ারম্যান পদে লড়াই করেও জিততে পারেনি।  এসব প্রার্থীদের পক্ষে শোভাকাংখীরা সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপকভাবে প্রচার প্রচারনা চালিয়ে গেলেও দুয়েক প্রার্থী তাদের হারানো পিতা মাতার কবর জেয়ারতের মধ্য দিয়ে উপ জেলা নিবার্চনে প্রচারনা শুরু করার ইঙ্গিত দেন।
তবে নেতাকর্মীদের দাবী,এবার উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে দুঃসময়ে আ,লীগের জন্য ত্যাগ স্বীকার করা,রাজপথে আন্দোলন সংগ্রামে নেতাকর্মীদের পাশে থাকা,জনগনের কাছে গ্রহনযোগ্যতা আছে কিনা এই ধরণের প্রার্থীকে মনোনয়ন দেয়ার পাশাপাশি তৃনমুল
নেতাকর্মীদের মতামতকে মুল্যায়ন করা হোক।

এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান,সাবেক ছাত্রনেতা ইমরুল হাসান রাশেদ জানান,দলীয় প্রতীক পেলে তিনি উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে লড়বেন এবং প্রতীক পাওয়ার জন্য স্থানীয় ও কেন্দ্রীয় নেতাদের সাথে যোগাযোগ রক্ষা করে যাচ্ছেন।

সদর উপজেলা আওয়ামীলীগ সভাপতি আবু তালেব এ প্রতিবেদককে জানিয়েছেন,এবারও তিনি উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে নিবার্চনে অংশগ্রহন করবেন এবং দলীয় প্রতীক পেতে প্রানপর চেষ্টা অব্যাহত রেখেছেন।

উপজেলা নিবার্চনে চেয়ারম্যান পদে লড়াই করার ইচ্ছাপোষন করেন জেলা সেচ্ছাসেবক লীগের সাধারন সম্পাদক কায়সারুল হক জুয়েল।

এদিকে শ্রমিকলীগ সভাপতি আমজাদ হোসেন ছোটন রাজা উপজেলায় দলীয় প্রতীক পেলে নিবার্চনে অংশ নেবেন বলে জানান।

পাঠকের মতামত: