ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

চকরিয়ায় টাকা হাতিয়ে নিতে বিপথগামী ছেলের পরিকল্পিত নাটক

এম.জিয়াবুল হক, চকরিয়া ::

চকরিয়া পৌরসভার করাইয়াঘোনার মো.রাসেল (২৫)। এই যুবক সঙ্গ দোষে বিপথগামী হয়। নানা অপকর্ম করতে গিয়ে প্রয়োজন পড়ে টাকার। তাই নিজেকে অপহরণকারী দলের খপ্পরে পড়েছে অজুহাতে বাবা কামাল উদ্দিনের কাছ থেকে পাঁচ লাখ টাকা হাতিয়ে নেয়ার চেষ্টা করছিলো। কিন্তু পুলিশের বিচক্ষনতায় ব্যর্থ হয় তার সেই অপহরণ নাটকের অপচেষ্ঠা।

বৃহস্পতিবার রাতে কথিত অপহরণের প্রায় ৩৬ ঘন্টার পর গতকাল শনিবার দুপুরে চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার আমিরাবাদ স্টেশনের একটি বিকাশের দোকান থেকে টাকা উত্তোলনের সময় তাকে উদ্ধারের পর উদঘাটন হয় আসল থলের বিড়াল।

চকরিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) মো.আলমগীর বলেন, রাসেলকে বৃহস্পতিবার রাতে চিরিংগা স্টেশন থেকে অপহরণ করা হয়েছে এবং মুঠোফোনে ৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়েছে মর্মে শুক্রবার রাতে থানায় একটি অভিযোগ দেয়া হয়।

এই অভিযোগে লেখা ফোন নাম্বারের সুত্রে ধরে মুক্তিপণের টাকা দেয়ার টোপ দিয়ে অজ্ঞাত ব্যাক্তিকে আমিরাবাদের একটি বিকাশের দোকানে আনা হয়। সেই দোকান থেকে টাকা নিতে আসলেই দেখা যায় কোন অপহরণকারী নয় খোদ কথিত অপহৃত রাসেলই টাকা নিতে এসেছে।

এসআই আলমগীর আরো বলেন, রাসেলকে আমিরাবাদ থেকে চকরিয়া থানায় এনে জিজ্ঞাসাবাদ করলে বেরিয়ে পড়ে নেপথ্যে রহস্য। অপহরণের নাটক সাজিয়ে বাবার কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নেয়াই ছিলো তার উদ্দেশ্য। রাসেল থানা হাজতে রয়েছে। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, টাকা হাতিয়ে নিতে অপহরণ নাটক সাজানো ছেলে রাসেলকে তার বাবার কামাল উদ্দিনের সিদ্ধান্ত মতে ব্যবস্থা নেয়া হবে।

পাঠকের মতামত: