ঢাকা,রোববার, ১৯ মে ২০২৪

চকরিয়ায় অপহরণের ২৪ ঘন্টা পর অপহৃত স্কুল শিক্ষার্থী পেকুয়া থেকে উদ্ধার, আটক ২

এম.জিয়াবুল হক, চকরিয়া ::

চকরিয়া থেকে অপহরণের ২৪ ঘন্টা পর দশম শ্রেণীতে পড়–য়া স্কুল শিক্ষার্থী মেহেদী হাসানকে (১৬) উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার বেলা ২টায় চকরিয়া পৌরসভার ৪নম্বর ওয়ার্ডের সবুজবাগ এলাকা থেকে মেহেদী হাসানকে অপহরণ করা হয়। পরিবারের অভিযোগের প্রেক্ষিতে চকরিয়া থানা পুলিশের তড়িৎ হস্তক্ষেপে অপহরণের ২৪ ঘন্টা পর গতকাল শনিবার বেলা ২টার দিকে পেকুয়া চৌমুহনী থেকে তাকে উদ্ধার ও অপহরণ ঘটনায় জড়িত থাকার অভিযোগে দুই যুবককে আটক করেছে পুলিশ।

আটককৃতরা হলেন পেকুয়া উপজেলার বাজার পাড়া এলাকার সাজ্জাদ হোসেন (২৬) ও চকরিয়া উপজেলার কোনাখালী ইউনিয়নের মরংঘোনা এলাকার হাসনাত (২৮)। উদ্ধারকৃত শিক্ষার্থী মেহেদী হাসান গোপালগঞ্জ জেলার কবির আহমদের ছেলে। মেহেদী চকরিয়া গ্রামার স্কুলের দশম শ্রেণীর ছাত্র।

উদ্ধার অভিযানের নেতৃত্ব দেয়া চকরিয়া থানার এসআই সুকান্ত চৌধুরী বলেন, গোপালগঞ্জের বাসিন্দা কবির আহমদ চকরিয়া উপজেলা হাসপাতালে চাকুরী করেন। সেই সুবাদে চকরিয়া পৌরসভার সবুজবাগ আবাসিক এলাকায় পরিবার নিয়ে ভাড়া বাসায় থাকেন তিনি। তার ছেলে মেহেদী হাসান বাসা থেকে পাশের চকরিয়া গ্রামার স্কুলের দশম শ্রেণীতে পড়ছেন। শুক্রবার জুমার নামাজের পর বন্ধুর সহায়তায় অপহরণকারী চক্র শিক্ষার্থী মেহেদীকে অজানা স্থানে নিয়ে যাওয়া হয়। পরে মুঠোফোনে ৫০ হাজার টাকা মুক্তিপণ দাবি করলে অপহরণের ঘটনা নিশ্চিত হওয়া যায়।

এসআই সুকান্ত চৌধুরী বলেন, শুক্রবার রাতে পরিবারের পক্ষ থেকে ঘটনার বিষয়ে অভিযোগ পেয়ে মুক্তিপণ দাবির মুঠোফোন নাম্বারের সুত্র ধরে অপহৃত ছাত্রকে উদ্ধার অভিযান শুরু করা হয়।

অভিযানের একপর্যায়ে গতকাল শনিবার বেলা ২টার দিকে পেকুয়ার চৌমুহনী স্টেশনের একটি বিকাশের দোকান থেকে মুক্তিপণের টাকা নেয়ার জন্য অপহরণকারীদের বলা হয়। ওইসময় ছদ্মবেশে ওৎপেতে থাকে পুলিশ। অপহরণকারী দলের দুই সদস্যকে বিকাশের দোকানে টাকা নিতে আসলে তাদের আটক করা হয়। আটকদের জিজ্ঞাসাবাদ করে উদ্ধার করা হয় অপহৃত শিক্ষার্থী মেহেদী হাসানকে।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, পরিবারের অভিযোগ পেয়েই অপহৃত শিক্ষার্থীকে উদ্ধারে পুলিশী অভিযান জোরদার করা হয়। অবশেষে অভিযানে কৌশল অবলম্বন করে আমরা সফলও হয়েছি। উদ্ধারকৃত শিক্ষার্থীকে পরিবারের হেফাজতে দেয়া হয়েছে।

তিনি বলেন, এঘটনায় শিক্ষার্থীর পরিবার থেকে মামলা দায়েরের প্রস্তুতি চলছে। এ ঘটনায় আরো কেউ জড়িত আছে কিনা জানতে আটককৃতদের জিজ্ঞাসাবাদ করা হবে।

পাঠকের মতামত: