ঢাকা,শুক্রবার, ৩ মে ২০২৪

কক্সবাজার মেডিকেল কলেজের ১১তম ব্যাচের পরিচিতি সভা অনুষ্ঠিত

সংবাদ বিজ্ঞপ্তি ::

কক্সবাজার মেডিকেল কলেজে ২০১৮-১৯ শিক্ষাবর্ষে ভর্তি হওয়া শিক্ষার্থীদের উদ্বোধনী ক্লাস ও পরিচিতি সভা অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষ্যে  ১০ জানুয়ারী (বৃহস্পতিবার) সকালে মেডিকেল কলেজ অডিটিরিয়ামে এমবিবিএস ১১তম ব্যাচের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দেশের খ্যাতনামা শিশুরোগ বিশেষজ্ঞ ঢাকা বারডেম হাসপাতালের সাবেক মহাপরিচালক ও বি.সি.পি.এস ঢাকা এর সাবেক সভাপতি অধ্যাপক ডা: নাজমুন নাহার।

এই অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিএমএ কক্সবাজার জেলা শাখার সভাপতি ডা: পুচনু ও সাধারণ সম্পাদক ডা: মো: মাহাবুবুর রহমান।

অনুষ্ঠানে সভাপত্বি করেন কক্সবাজার মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা: সুভাষ চন্দ্র সাহা।

নবীনদের পরিচিত সভার এই অনুষ্ঠান সঞ্চালনা করেন প্যাথলজী বিভাগের সহকারী অধ্যাপক ডা: রূপাস পাল।

উক্ত অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, ২৫০ শয্যা বিশিষ্ট কক্সবাজার জেলা সদর হাসপাতালের তত্ত্বাবধয়াক ডা: সুলতান আহমেদ সিরাজি, হেপাটলজি বিভাগের সহযোগী অধ্যাপক ডা: এবিএম আদনান, নিউরোমেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ডা: রেজাউল করিম মনছুর, সার্জারী বিভাগের সহকারী অধ্যাপক ডা: সাখাওয়াত হোসেন, মাইক্রোবায়েলজী বিভাগের সহকারী অধ্যাপক ডা: সোনিয়া আফরোজ, ফিজিওলজি বিভাগের বিভাগীয় প্রধান ডা: গোবিন্দ্র চন্দ্র ও এনাটমি বিভাগের বিভাগীয় প্রধান ডা: নোবেল কুমার বড়–য়া, এসময় কক্সবাজার মেডিকেল কলেজের ইতিহাস, ঐতিহ্য, কলেজের প্রসপেক্টাস ও কারিকুলাম মাল্টি মিডিয়ার প্রদর্শন করেন কমিউনিটি মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডা: ফাতেহা আক্তার।

প্রসঙ্গত: এবছর শিক্ষার্থী ২০১৮-১৯ শিক্ষাবর্ষের এম.বি.বি.এস কোর্সে ৭০ জন শিক্ষার্থী ভর্তি হয়েছে। অনুষ্ঠান শেষে অধ্যক্ষ সুভাষ চন্দ্র সাহার উদ্যোগে নবীন শিক্ষার্থীদের বরণ করে নেয়া হয়। এবং তাদের মাঝে মেডিকেলের নতুন বই বিনামূল্যে বিতরণ করা হয়।

পাঠকের মতামত: