ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

চকরিয়ার উন্নয়ন ত্বরানিত করতে সাংবাদিকদের সহযোগিতা চেয়েছেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী গিয়াস উদ্দিন চৌধুরী

চকরিয়া অফিস:  হারবাংয়ের মানুষ ঐক্যবদ্ধ থাকলে কেউ ষড়যন্ত্র করে পার পাবে না। নির্বাচন আসলে অনেক মৌসুমী নেতা ভোট চাইতে আসে ? অথচ আপনাদের বিপদের সময় কোন দিন খবর রাখেননি। এদেরকে ছিনে রাখবেন। গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে ঐক্যবদ্ধ হয়ে নৌকার প্রার্থীকে বিজয় করেছে। জাতীয় নির্বাচনেও নৌকা প্রতীকের প্রার্থীকেও বিপুল ভোটের ব্যবধানে বিজয় করেছেন। আগামী উপজেলা নির্বাচনেও নৌকার মনোনীত প্রার্থীকে বিজয় করার আহবান জানান চকরিয়া উপজেলা চেয়ারম্যান প্রার্থী উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন চৌধুরী।

আজ ৯ডিসেম্বর বিকাল ৫টায় হারবাং ইউনিয়ন আওয়ামীলীগের উদ্যোগে মতবিনিময় সভায় তিনি উপজেলা এসব কথা বলেন। হারবাং ইউপি চেয়ারম্যান মিরানুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মেরাজউদ্দিন মেরাজের সঞ্চালনায় বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি সরওয়ার আলম, সহ-সভাপতি এমআর চৌধুরী, পেকুয়া আওয়ামীলীগের সহ-সভাপতি সাংবাদিক জহিরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক চকরিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মিজবাউল হক, উপজেলা আওয়ামীলীগ নেতা আমিনুল করিম, আজিমুল হক, মাষ্টার সাহাব উদ্দিন, পরিমল বড়–য়া, সাবেক নুরুল আবছার, ছৈয়দ নুর মেম্বার, যুবলীগ সভাপতি জাহেদুল ইসলাম লিটন, সম্পাদক মুজিবুর রহমান, শ্রমিকলীগের আহবায়ক আবদুস সাত্তার মেম্বার, ছাত্রলীগের সভাপতি রিফাত, সম্পাদক বোরহান।

এর আগে বিকাল ৩টায় উপজেলা পরিষদ মিলনায়তনে চকরিয়া পৌরসভার শিক্ষকদের নিয়ে মতবিনিময় সভা করেন। সেখানে পৌরসভার বিভিন্ন এলাকার শিক্ষকগণ উপস্থিত ছিলেন।

এদিকে সন্ধ্যা ৭টার দিকে শাহওমরাবাদেয় কাকারা ইউনিয়নের বিভিন্ন শ্রেণিপেশার মানুষদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। স্থানীয় সাবেক ব্যাংক কর্মকর্তা বেলাল উদ্দিন বিএসসির সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী গিয়াস উদ্দিন চৌধুরী।

এসময় প্রধান হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রার্থী ও উপজেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক আবু মুচা, বিশেষ অতিথি ছিলেন, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এম আর চৌধুরী, কাকারা ইউপি চেয়ারম্যান শওকত ওসমান, সাংগঠনিক সম্পাদক মিজবাউল হক, বন ও পরিবেশ সম্পাদক সাহাবউদ্দিন, শাওমরাবাদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ওমর ফারুক, আওয়ামীলীগ নেতা ফয়সাল চৌধুরী, সাবেক ফুটবলার নুরুল আবছার, আবদুল কাদের মেম্বার, কাকারা ইউনিয়ন আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মাসুদ চৌধুরী, এনাম মেম্বার, উপজেলা ছাত্রলীগ সভাপতি মোহাম্মদ মারুফ, ছাত্রলীগ নেতা আকাশ, আনাছ। অপরদিকে গতকাল বুধবার দুপুরে চকরিয়া প্রেসক্লাবে এসে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফাঁসিয়াখালী ইউনিয়নের চেয়ারম্যান গিয়াস উদ্দিন চৌধুরী। এসময় তিনি নিজেকে আসন্ন উপজেলা নির্বাচনে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী হিসেবে ঘোষণা দিয়ে সাংবাদিকদের কাছে এ ব্যাপারে সহযোগীতা কামনা করেন।

চকরিয়া প্রেসক্লাবের সভাপতি এম.জাহেদ চৌধুরীর সভাপতিত্বে¡ ও সাধারণ সম্পাদক মিজবাউল হকের সঞ্চালনায় অনুষ্টিত মতবিনিময় সভায় সম্ভাব্য উপজেলা চেয়ারম্যান প্রার্থী গিয়াস উদ্দিন চৌধুরী বলেন, সাংবাদিকরা হলেন কলম সৈনিক। আপনাদের বলিষ্ট লেখনীর মাধ্যমে চকরিয়া-পেকুয়ায় দীর্ঘ ৪৫বছর পর চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান জাফর আলমকে আমরা সংসদ সদস্য হিসেবে পেয়েছি। বর্তমান নব-নির্বাচিত সংসদ সদস্য জাফর আলম কথা নয় কাজে বিশ্বাসী। তিনি পৌর মেয়র এবং উপজেলা চেয়ারম্যান থাকাকালীন সময়ে চকরিযায় ব্যাপক উন্নয়ন করেছেন। জাফর আলম সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর কাজের ধাপ আরও এগিয়েছে। তার কাজের সাথে নিজেকে সম্পৃক্ত করতে এবং এলাকার উন্নয়ন আরও ত্বরানিত করতে আপনাদের সহযোগিতায় আমি উপজেলা চেয়ারম্যান পদে প্রার্থী হতে চাই। আশা করি সব কিছু বিবেচনায় রেখে আপনারা আমার পাশে থাকবেন। উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা না হলেও চকরিয়া উপজেলার একটি পৌরসভা ও ১৮টি ইউনিয়নে প্রতিদিনেই একাধিক জায়গায় মতবিনিময় সভায় মিলিত হচ্ছেন বলে সাংবাদিকদের জানান গিয়াস উদ্দিন চৌধুরী। চকরিয়া প্রেসক্লাবের জন্য স্থায়ী ভবনের আশ্বাস দিয়ে তিনি আরও বলেন, নব-নির্বাচিত সংসদ সদস্য তার নির্বাচনী ইশতেহারেও সে ব্যাপারে ঘোষনা দিয়েছেন।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, সাবেক সভাপতি এম.আর মাহমুদ, চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোক্তার আহমদ, মুজিবুল হক রতন, সৈয়দ আলম কমিশনার, আবু মুছা, এমআর চৌধুরী, পেকুয়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সাংবাদিক জহিরুল ইসলাম, চকরিয়া প্রেসক্লাবের সহ-সভাপতি রফিক আহমদ, জহিরুল ইসলাম, এম.এইচ আরমান চৌধুরী, যুগ্ন-সম্পাদক মুকুল কান্তি দাশ, এম.মঞ্জুর আলম, দপ্তর সম্পাদক সাইফুল ইসলাম খোকন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোহাম্মদ উল্লাহ, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক বাপ্পি শাহরিয়ার, নির্বাহী সদস্য এএমওমর আলী, একেএম ইকবাল ফারুক ও মুহাম্মদ জিয়াউদ্দিন ফারুক প্রমুখ।

পাঠকের মতামত: