ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

চকরিয়া আওয়ামীলীগের মতবিনিময় সভায় উপজেলা চেয়ারম্যান প্রার্থী গিয়াস উদ্দিন চৌধুরী

চকরিয়া অফিস ::

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের রেশ কাটতে না কাটতেই সরব হয়ে উঠেছে উপজেলা পরিষদ নির্বাচন। জাতীয় নির্বাচনের আমেজ এখনো শেষ হয়নি। নির্বাচিত এমপিরা মাত্র শপথ নিয়েছেন। মার্চের শুরুতেই অনুষ্ঠিত হচ্ছে উপজেলা পরিষদ নির্বাচন। এরই রকম আবাসও দিয়েছেন নির্বাচন কমিশন। অন্যান্য উপজেলার মতো চকরিয়া উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে চলছে আলোচনা। ইতোমধ্যে কোমর বেধে মাঠে নেমে পড়েছেন বেশ কয়েক জন উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রার্থী। উপজেলা পরিষদ নির্বাচনে নিজের পক্ষে সমর্থন ও দোয়া চেয়ে মাঠে নেমেছেন চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক, উপজেলা ইউপি চেয়ারম্যান এসোসিয়েশনের সভাপতি ও ফাঁশিয়াখালী ইউপি চেয়ারম্যান গিয়াসউদ্দিন চৌধুরী।

গতকাল ৬ জানুয়ারি সকাল দশটায় উপজেলা চেয়ারম্যান প্রার্থী গিয়াস উদ্দিন চৌধুরী ডুলাহাজারা ইউনিয়ন আওয়ামীলীগ, বিকাল তিনটায় উপজেলা আওয়ামীলীগ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ এবং বিকাল চারটায় খুটাখালী ইউনিয়ন আওয়ামীলীগের সাথে বৈঠক করেছেন। এসব বৈঠকে গিয়াস উদ্দিন চৌধুরী উপজেলা চেয়ারম্যান পদে সমর্থন ও দোয়া চেয়েছেন। তিনি বলেন, প্রায় ৩০বছর ধরে আওয়ামীলীগের সাথে সর্ম্পৃক্ত থেকে দলকে আগলে ধরেছি। নেতাকর্মীদের সুখে, দু:খে পাশে ছিলাম। কোনদিন কর্মীদের সঙ্গে প্রতারণা বা দলবাজি করেনি। সাধারণ মানুষের সেবা করে যাচ্ছি। কোন দিন বিচার নিয়ে বাণিজ্য করেনি। কারও আমানতের টাকা আত্মসাৎ করেনি।

তিনি আরও বলেন, ভবিষ্যতে উপজেলা পরিষদ নির্বাচনে আপনারা দায়িত্ব দিলে জনগণের খাদেম হিসেবে কাজ করে যাবো। ইউনিয়ন গুলোর প্রধান সমস্যা চিহিৃত করে সমাধান দেওয়ার আশ্বাস দেন। এরআগে তিনি স্বাধীনতার ৪৫বছর পর চকরিয়া-পেকুয়া আসনে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী জাফর আলম বিজয়ী করায় আল্লাহর কাছে শুকরিয়া আদায় এবং কৃতজ্ঞতা প্রকাশ করেন। বান্দরবান আসনের সাংসদ বীর বাহাদুর পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী হওয়ায় নেতাকর্মীদের মাঝে মিষ্টি বিতরণ করেন তিনি।

সকাল ১১টায় ডুলাহাজারা বনবিভাগের রেস্ট হাউজে ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি জামাল হোসেনের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মনছুর আলমের সঞ্চালনায় বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মোক্তার আহমদ চৌধুরী, এমআর চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক শাহনেওয়াজ তালকুদার, সাংগঠনিক সম্পাদক চকরিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মিজবাউল হক, ডুলাহাজারা ইউপি চেয়ারম্যান নুরুল আমিন, ডা: ফরিদুল ইসলাম, আবদুল মন্নান, রুস্তম গণি মাহমুদ, আমির উদ্দিন বুলবুল, যুবলীগ সভাপতি তওহিদ, সাবেক যুবলীগ সভাপতি হাসান, ইউপি সদস্য শওকত হোছেন, রফিক ও আবদুছ সালাম।

বিকাল তিনটায় চিরিঙ্গা রেস্ট হাউজে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি সরওয়ার আলম, সহ-সভাপতি মোক্তার আহমদ চৌধুরী, আবু মুছা, এমআর চৌধুরী, মুজিবুল হক রতন, ছৈয়দ আলম কমিশনার, যুগ্ম সাধারণ সম্পাদক শাহনেওয়াজ তালুকদার, উপজেলা আওয়ামীলীগ নেতা আলমগীর হোছাইন, সাংগঠনিক সম্পাদক চকরিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মিজবাউল হক, ত্রান ও সমাজ কল্যাণ সম্পাদক শফিউল আলম (দুবাই), আওয়ামীলীগ নেতা আমিনুল করিম, ক্রীড়া সম্পাদক হাসানুল হক, কৈয়ারবিল ইউনিয়নের সভাপতি ফিরোজ আহমদ চৌধুরী, বরইতলী ইউনিয়নের সভাপতি মাষ্টার বেলাল উদ্দিন, পৌরসভা কৃষকলীগের সভাপতি সুলাল কান্তি সুশীল, উপজেলা শ্রমিকলীগের সভাপতি জামাল উদ্দিন, সাধারণ সম্পাদক সাইফুদ্দিন মামুন, পৌর শ্রমিকলীগের সভাপতি জহিরুল ইসলাম, সাবেক ছাত্রলীগ নেতা সবুজ চৌধুরী, উপজেলা ছাত্রলীগের সভাপতি মোহাম্মদ মারুফ, সাধারণ সম্পাদক আরহান মো: রুবেল, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক সোহেল রানা পারবেজ, ছাত্রলীগ নেতা আরিফ।

এদিকে বিকাল ৫টায় কিশলয় শিক্ষা নিকেতনে খুটাখালী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি অধ্যাপক শফিকুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বেলাল উদ্দিন আজাদের সঞ্চালনায় বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান প্রার্থী ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন চৌধুরী, সাংগঠনিক সম্পাদক চকরিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মিজাবউল হক, উপজেলা আওয়ামীলীগ নেতা জয়নাল মেম্বার, বাহাদুর আলম, শাহজালাল, অলি মেম্বারসহ অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ।

পাঠকের মতামত: