ঢাকা,মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪

চকরিয়া পৌর পরিষদ নবনির্বাচিত সাংসদ জাফর আলমকে বিজয়ী সংবর্ধনা

এম.জিয়াবুল হক, চকরিয়া ::
চকরিয়া পৌর পরিষদের উদ্যোগে চকরিয়া-পেকুয়া আসন থেকে বিপুল ভোটে নবনির্বাচিত সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলমকে বিজয়ী সংবর্ধনা দেয়া হয়েছে। চকরিয়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আলমগীর চৌধুরীর সভাপতিত্বে মঙ্গলবার পৌরসভার মেয়র, সকল কাউন্সিলর ও সকল কর্মকর্তা-কর্মচারীদের সংগঠনের পক্ষ থেকে সংবর্ধনার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন চকরিয়া-পেকুয়া আসনের এমপি আলহাজ জাফর আলম। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাবেক ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক মো.নুরুল আবছার, জেলা আওয়ামীলীগের সদস্য আমিনুর রশিদ দুলাল।
জানা গেছে, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কক্সবাজার-১ চকরিয়া-পেকুয়া আসনে ২৫টি ইউনিয়ন ও একটি পৌরসভা এলাকার ১৩৯টি কেন্দ্রে জাফর আলম (নৌকা) প্রতীকে ২ লাখ ৭৩হাজার ৮৫৬ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। অনুরূপভাবে চকরিয়া পৌরসভার ৯টি কেন্দ্রে তিনি নৌকা প্রতীকে পেয়েছেন ৪১২২০ ভোট। অপরদিকে ধানের শীষ পেয়েছে ৮২২ ভোট।
কীভাবে পৌরসভা এলাকায় নৌকার পক্ষে ভোটের হিসাব পাল্টে গেছে জানতে চাইলে আওয়ামীলীগের নেতাকর্মীদের দাবি, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকারের আমলে চকরিয়া পৌরসভার প্রতিটি এলাকায় ব্যাপক উন্নয়ন কাজ বাস্তবায়ন হয়েছে। এখনো উন্নয়ন কর্মকা- অব্যাহত রয়েছে। মুলত সরকারের ধারাবাহিক উন্নয়ন কর্মকা-ের কারনে পৌরবাসি ব্যাপকভাবে সাড়া দিয়েছেন বলেই এবার ভোটের প্রেক্ষাপটে বড়ধরণের রদবদল ঘটেছে।
পৌরসভা এলাকায় কী কারণে এত ভোট বিপ্লব জানতে চাইলে চকরিয়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আলমগীর চৌধুরী বলেন, দুইমেয়াদে বিগত ১০বছর ক্ষমতায় থেকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফল নেতৃত্বে আওয়ামীলীগ সরকার চকরিয়া পৌরসভা এলাকায় অভুতপুর্ব উন্নয়ন করেছে। বর্তমানে উন্নয়ন পাইপ লাইনে আছে শতকোটি টাকা বরাদ্দে আরো শতাধিক প্রকল্পের কাজ। বর্তমানে চকরিয়া শহরকে জানযটের কবল থেকে মুক্ত করতে আধুনিকমানের উড়াল সড়ক নির্মাণ প্রকল্প একনেক অনুমোদন সাপেক্ষে অর্থবরাদ্দের অপেক্ষায় আছে।
তিনি বলেন, চকরিয়া ও পেকুয়া উপজেলার পাশাপাশি চকরিয়া পৌরবাসির ভাগ্য উন্নয়নে নিরলশভাবে সহযোগিতা করেছেন গনমানুষের নেতা জাফর আলম। সেই কারনে চকরিয়া পৌরসভার সর্বস্তরের জনসাধারণ দলমতের উর্ধ্বে থেকে নৌকা প্রতীকে ভোট দিয়ে তাকে বিজয়ী করেছেন। এই অবিস্বরণীয় বিজয়ের মাধ্যমে আমরা আওয়ামীলীগ পরিবার স্বাধীনতার ৪৫বছর এই আসনটি জননেত্রী শেখ হাসিনাকে উপহার দিতে সক্ষম হলাম।
মেয়র আলমগীর চৌধুরী বলেন, গনমানুষের নেতা জাফর আলমের নৌকা প্রতীকের বিজয় নিশ্চিতে পৌরসভার প্রতিটি ওয়ার্ডে শেখ হাসিনার জন্য কাজ করেছেন পৌরসভা আওয়ামীলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, শ্রমিকলীগ, ছাত্রলীগ, কৃষকলীগ, মহিলা আওয়ামীলীগ, তাতীঁলীগসহ সহযোগি সংগঠনের সকলস্তরের নেতাকর্মী এবং সর্বস্তরের জনগনকে জানাই অভিনন্দন ও শুভেচ্ছা।
সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পৌরসভার প্যানেল মেয়র বশিরুল আইয়ুব, সচিব মাস-উদ মোর্শেদ, ১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আলহাজ মকছুদুল হক মধু, ২ নম্বর ওয়ার্ডের রেজাউল করিম, ৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর জিয়াবুল হক, ৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ফোরকানুল ইসলাম তিতু, ৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর জামাল উদ্দিন, ৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মুজিবুল হক মুজিব, ৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর নজরুল ইসলাম, নারী কাউন্সিলর রাজিয়া সুলতানা খুকুমনি, নারী কাউন্সিলর আঞ্জুমান আরা বেগম, কক্সবাজার জেলা পৌরসভা কর্মকর্তা-কর্মচারী এসোসিয়েশনের সাধারণ সম্পাদক আবু রাশেদ মোহাম্মদ জাহেদ উদ্দিন, বিভাগীয় প্রচার সম্পাদক রাজিবুল মোস্তাফা, চকরিয়া উপজেলা কমিটির সভাপতি মোস্তাক আহমদ ও সাধারণ সম্পাদক আরিফুল মোস্তফা প্রমুখ নেতৃবৃন্দ।

পাঠকের মতামত: