ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

চকরিয়া কাজিরপাড়া স. প্রা. বিদ্যালয়ের উৎসবে তিনশতাধিক শিক্ষার্থী পেল নতুন বই

এম.জিয়াবুল হক, চকরিয়া ::
চকরিয়া পৌরসভার কাজিরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নতুন বছরের প্রথমদিনে উৎসবমুখর আয়োজনে শিক্ষার্থীদের অংশগ্রহনে বই উৎসব অনুষ্ঠিত হয়েছে। গতকাল পহেলা জানুয়ারী সকালে বিদ্যালয় মিলনায়তনে বই উৎসব উদ্বোধন করেন প্রধান অতিথি চকরিয়া উপজেলা সহকারি প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো.আনোয়ারুল কাদের।
চকরিয়া পৌরসভার এক নম্বর ওয়ার্ডের কাজিরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা (এসএমসি) কমিটির সভাপতি সাংবাদিক এম.জিয়াবুল হকের সভাপতিত্বে বই উৎসব অনুষ্ঠানে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক জিএম রুকুন উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন চকরিয়া পৌরসভা যুবলীগের সহ-সম্পাদক মোজাম্মেল হক, বিদ্যালয় কমিটির সহ-সভাপতি আমেনা বেগম, অভিভাবক সদস্য হেলাল উদ্দিন মানিক. এমপি প্রতিনিধি (নারী) দিলদার বেগম, অভিভাবক (নারী) জন্নাতুল ফেরদৌস, কাজিরপাড়া মসজিদ পরিচালনা কমিটির সভাপতি ইবনে আমিন, সমাজ সেবক ছৈয়দ আকবর। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক শাহরিয়ার আওরঙ্গজেব তারেক সিনিয়র শিক্ষিকা সুচিত্রা চৌধুরী, পারভীন আক্তার, জেসমিন আক্তার, মিশোরী জন্নাত ও শিক্ষিকা আসমাউল হোসনা। এছাড়াও অনুষ্ঠানে বিদ্যালয়ের সকল শিক্ষার্থী, অভিভাবক ও সুধীজন উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে প্রধান অতিথিসহ অতিথিবৃন্দ বিদ্যালয়ের তিনশতাধিক শিক্ষার্থীদের হাতে ২০১৯ সালের নতুন পাঠবই আনুষ্ঠানিকভাবে তুলে দেন।
বই উৎসবে প্রধান অতিথি উপজেলা সহকারি প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো.আনোয়ারুল কাদের বলেন, নতুন প্রজন্মের শিক্ষার্থীদেরকে আদর্শবান সুনাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। লেখাপড়ার সঙ্গে শিক্ষার্থীদেরকে শ্রদ্ধাবোধ ও শৃঙ্খল সর্ম্পকে ধারণা দিতে হবে। সেইজন্য শিক্ষকদের পাশাপাশি অভিভাবকদের ভুমিকা পালন করতে হবে। আজকাল শিক্ষার্থীরা শিক্ষকদের মর্যাদা দিতে ও বড়জনদের শ্রদ্ধা জানাতে ভুলে যাচ্ছেন। এই সংস্কৃতি থেকে নতুন প্রজন্মের শিক্ষার্থীদেরকে ফেরাতে হবে।
তিনি বলেন, নতুন বই নিয়ে বাড়িতে চলে গেলে হবেনা, ওই শিক্ষার্থী যাতে প্রতিদিন বিদ্যালয়ে আসে এবং ক্লাসের লেখাপড়া ক্লাসে শিখতে পারে সেই ব্যাপারেও অভিভাবকদেরকে সজাগ থাকতে হবে। শিক্ষার্থী যাতে বিদ্যালয়মুখী হয় এবং লেখাপড়ার মান্নোয়ন ঘটে সেইদিকে শিক্ষক এবং বিদ্যালয় কমিটিকে নজরদারী রাখতে হবে। তিনি আলোচনাপর্বে কাজিরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার মান্নোয়ন, বিদ্যালয়ের অবকাঠামোগত উন্নয়ন ও শিক্ষার্থীদের জন্য সরকারি বরাদ্দের বিপরীতে বিভিন্ন শিক্ষা উপকরণ বিতরণে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের আশ^াস দেন।#

পাঠকের মতামত: