ঢাকা,শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

চকরিয়ায় বাগানের কেয়ারটেকার হত্যার ঘটনায় তিনজন গ্রেফতার

এম.জিয়াবুল হক, চকরিয়া ::
চকরিয়ায় গাছ চুরিতে বাধা দেয়ায় বাগানের কেয়ারটেকার নুরুন্নবীকে (৩৭) হত্যা ও স্ত্রী এবং দুই শিশু মেয়েকে কুপিয়ে জখমের ঘটনায় পুলিশ তিনজনকে গ্রেফতার করেছে। ২৮ ডিসেম্বর রাত সাড়ে ১০টার দিকে উপজেলার দক্ষিণ সুরাজপুর রাবার বাগানে হতাহতের এ ঘটনা ঘটে। পরদিন ২৯ ডিসেম্বর নিহতের ভাই বদিউল আলম বাদী হয়ে চকরিয়া থানায় ৭জনকে আসামী করে একটি মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর মঙ্গলবার ভোর রাত পর্যন্ত অভিযান চালিয়ে পুলিশ এজাহার নামীয় তিনজনকে গ্রেপ্তার করেছে। গ্রেফতারকৃতরা হলেন উপজেলার দক্ষিণ কাকারার মো. হারুন, নুরুল ইসলাম ও মনির হোসেন।
মামলার এজাহার সুত্রে জানা গেছে, ঘটনার দিন রাতে গাছ চুরিতে বাঁধা দেয়ার জেরে বসতঘরে ঢুকে বাগানের কেয়ারটেকার নুরুন্নবীকে কুপিয়ে হত্যা করে চোরের দল। ওই সময় এলাপাতাড়ি কোপে গুরুতর আহত হয় তার স্ত্রী ফাতেমা বেগম (২৫), দুই শিশু মেয়ে রুমকি (৭) ও চুমকি (৪)। নিহত নুরুন্নবী উপজেলার কাকারা ইউনিয়নের দক্ষিণ কাকারার ফকির মোহাম্মদের ছেলে। আহত তার স্ত্রী ফাতেমা বেগম ও দুই মেয়ে রুমকি ও চুমকি চিকিৎসাধীন থাকলেও চারদিনেও শঙ্কামুক্ত হয়নি বলে চমেক হাসপাতাল সূত্র জানায়।
চকরিয়া থানার উপপরিদর্শক মো. আবদুল বাতেন জানান, ২৮ ডিসেম্বর হতাহতের ঘটনায় ২৯ ডিসেম্বর নিহতের ভাই বদিউল আলম বাদী হয়ে ৭জনকে আসামী করে মামলা দায়ের করেছে। মামলা দায়েরের পর মঙ্গলবার ভোর রাত পর্যন্ত এজাহার নামীয় তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। তারা হলেন, দক্ষিণ কাকারার মো. হারুন, নুরুল ইসলাম ও মনির হোসেন।
চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মা. বখতিয়ার উদ্দিন চৌধুরী জানান, গাছ চুরিতে বাধা ছাড়াও পূর্ব শত্রুতার জের ধরে হত্যাকান্ড হয়েছে বলে প্রাথমিক তদন্তে জানা গেছে। গ্রেপ্তারকৃত তিনজনকে মঙ্গলবার আদালতে পাঠানো হয়েছে। অপর চারজনকে গ্রেপ্তার করতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।#

পাঠকের মতামত: