ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

পেকুয়ায় বিএনপি নেতাকর্মীদের বাড়িতে পুলিশী তল্লাশির নামে হয়রানির অভিযোগ

প্রেস বিজ্ঞপ্তি :  কক্সবাজারের উপকূলীয় উপজেলা পেকুয়ায় ভোটকে সামনে রেখে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীদের বাড়ি বাড়ি পুলিশের তল্লাশি চলছেই। একই সাথে অভিযোগ উঠেছে, পুলিশ তল্লাশির নামে ঘর-বাড়িতে ভাংচুরও চালাচ্ছেন। পুলিশের এমন কর্মকান্ডের শিকার হয়েছেন উপজেলা যুবদলের সহ-আইন বিষয়ক সম্পাদক সাজ্জাদ হোসেন। পুলিশ তাকে বাড়িতে না পেয়ে বাড়ির আসবাবপত্র ভাংচুর এবং পরিবারের মহিলা ও শিশুদের সাথে অশালীন ব্যবহার করেছে।

বিএনপি ও অঙ্গসংগঠনের একাধিক নেতা-কর্মী পুলিশের বিরুদ্ধে এই ধরণের অভিযোগ তুলছেন।

বিএনপি সূত্র মতে, বৃহস্পতিবার (২৭ ডিসেম্বর) রাতেও পুলিশ বিএনপি নেতা-কর্মীদের বাড়ি বাড়ি গিয়ে তল্লাশির নামে হয়রানি করেছে।

পেকুয়া উপজেলা যুবদলের সহ-আইন বিষয়ক সম্পাদক সাজ্জাদ হোসেনের অভিযোগ, রাতে পুলিশ তার খোঁজে বাড়িতে গিয়ে না পেয়ে বাড়ির আসবাবপত্র ভাংচুর করে। ওই সময় বাড়ির মহিলা ও তার দুই বছর বয়সি শিশুকেও গালিগালাজ করে পুলিশ।

পেকুয়া সদর ইউনিয়নের ২নং ওয়ার্ডের এই ইউপি মেম্বারের অভিযোগ, বাড়িতে গিয়ে পুলিশ হুমকি দিয়ে এসেছে- তাকে এলাকা ছাড়তে হবে, নয়তো গুলি করা হবে!

পুলিশ তার বাড়ি থেকে সংসারে ব্যবহৃত তৈজসপত্র দা, বটি, চুরি, মেগাফোন নিয়ে গেছে বলেও তিনি অভিযোগ তুলেন।

পেকুয়া উপজেলা ছাত্রদলের সভাপতি সোহেল আজিমের অভিযোগ, পুলিশ তাকে না পেয়ে তার বাবাকে খুজঁছে।

তিনি আরও অভিযোগ করেন, উপজেলা ছাত্রদল নেতা নিশাত, ছাত্রদল নেতা আরমান, ইউনিয়ন যুবদলের সভাপতি সায়েদ খান, সহ-সভাপতি কায়েস, ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক এস এম জাকের হোসেন, মগনামা ইউনিয়ন বিএনপির সিনিয়র সহ-সভাপতি তোফাইল ও ইউনিয়ন ছাত্রদলের সভাপতি জিয়াউর রহমানের বাড়িতে পুলিশ গিয়ে তল্লাশি চালিয়েছে।

সোহেল আজিমের অভিযোগ, পুলিশ তাদের না পেয়ে বাড়ির দরজা, জানালা ও জিনিসপত্র ভাংচুর করেছে এবং পরিবারের সদস্যদের নাজেহাল করেছে।

এদিকে কক্সবাজার-০১ (চকরিয়া-পেকুয়া) আসনের বিএনপি ও ঐক্যফ্রন্ট মনোনীত সংসদ সদস্য প্রার্থী এডভোকেট হাসিনা আহমদও অভিযোগ করেন, পুলিশ বিএনপি নেতা-কর্র্মীদের বাড়ি বাড়ি গিয়ে তল্লাশির নামে হয়রানি ও নেতা-কর্মীদের আটক করছে।

তিনি বলেন, পুলিশ ভোটারদের ভয়ভীতি দেখিয়ে ভীতিকর পরিবেশ সৃষ্টির চেষ্টা চালিয়ে যাচ্ছে।

তিনি আইন শৃংখলা বাহিনীকে এই ধরণের কর্মকান্ড থেকে বিরত থাকার আহবান জানান।

পাঠকের মতামত: