ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

সেনাবাহিনী মাঠে নামায় চকরিয়া-পেকুয়ার ভোটারদের মাঝে স্বস্তি

মো. সাইফুল ইসলাম খোকন, চকরিয়া :

সারা দেশের ন্যায় কক্সবাজর-১ আসন (চকরিয়া-পেকুয়া) উপজেলায় রোববার রাত ১২ টার পর থেকে সেনা বাহিনী মাঠে নামায় সাধারণ ভোটারদের মাঝে স্বস্তি ফিরে এসেছে।চকরিয়া-পেকুয়া উপজেলার পাড়া মহল্লার অলিগলিতে সেনাবাহিনী গাড়ি নিয়ে টহল দিতে দেখায় সাধারণ ভোটারা আনন্দে উৎসাহিত হয়ে ভোট কেন্দ্রে সুন্দর ভাবে ভোট দেয়ার কথা বলতে শুরু করেছে। এদিকে সেনাবাহিনী মাঠে নামার পর চকরিয়া-পেকুয়া উপকূলীয় চিহিৃত সশস্ত্র সন্ত্রাসীরা গা ঢাকা দিতে শুরু করেছে। এলাকার সাধারণ ভোটাররা নির্বাচনের আগে চিহিৃত সন্ত্রাসীদের গ্রেফতার ও অবৈধ অস্ত্র উদ্ধারের জন্য সেনাবাহিনীর হস্তক্ষেপ কামনা করেছেন।

নির্বাচনী সহিংসতা রোধ ও আইন-শৃঙ্খলা রক্ষায় কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) সংসদীয় আসেনও বিজিব’র পর সেনাবাহিনী মাঠে নেমেছে। যেকোন সময় মাঠে নামবে র‌্যাবের টিমও।আজ সোমবার সকাল থেকে চকরিয়া-পেকুয়ায় টহল শুরু করেছে সেনাবাহিনী। এতে নিরাপত্তাবলয় আরো জোরদার হলো বলে সাধারণ মানুষের অভিমত।

চকরিয়া সহকারী রির্টানিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান জানান, এই উপজেলায় সহিংসতা রোধে গত ২০ ডিসেম্বর থেকে ১৬০জন বিজিবি সদস্য মাঠে রয়েছে। সোমবার ২৪ ডিসেম্বর সকাল থেকে মাঠে নেমেছে সেনাবাহিনীর ১’শ সদস্য। এই সংখ্যা আরো বাড়তে পারে। আজকালের মধ্যে র‌্যাব টিমও মাঠে নামবে।

পেকুয়া উপজেলা রির্টানিং অফিসার ও নির্বাহী কর্মকর্তা মো.মাহবুব-উল করিম জানান, পেকুয়ায় সোমবার সকাল থেকে মাঠে নেমেছে ৬৫জন সেনাবাহিনীর সদস্য। কয়েকদিনে মধ্যে সেনাবাহিনীর আরো সদস্য তাদের সাথে যোগ দেবেন। পূর্বে থেকেই মাঠে রয়েছেন বিজিবি’র ১৩৪জন সদস্য। এছাড়া ল্যাফটেনেন্ট মীর্জা শাহেদ মাহাতাবের নেতৃত্বে আজকালের মধ্যে র‌্যাব টিমও মাঠে নামবে।

সেনাবাহিনী, বিজিবি ও র‌্যাবের পাশাপাশি পুলিশের স্ট্রাইকিং ও মোবাইল টিম সহিংসতা ও আইন-শৃঙ্খলা রক্ষায় কাজ করছে।

উল্লেখ্য যে, চকরিয়ায় মোট ভোট কেন্দ্র রয়েছে ৯৯টি ও পেকুয়া উপজেলায় রয়েছে ৪০টি। সর্বমোট ১৩৯টি কেন্দ্রের মধ্যে ঐক্যফ্রন্ট প্রার্থী হাসিনা আহমেদ দাবী করে বলেন, সব কটি কেন্দ্রেই ঝুকিপূর্ণ।

অপরদিকে চকরিয়া উপজেলার হারবাং ইউনিয়নের দক্ষিণ হারবাং পহরচাঁদা এলাকা থেকে যুবদল নেতা এনামুল হক (২০) কে আওয়ামীলীগের দলীয় ক্যাডাররা রাস্তায় দাঁড়িয়ে থাকা অবস্থায় গত রোববার রাত ১০ টার দিকে তাকে জোরপূর্বক ধরে চকরিয়া থানা পুলিশের কাছে হস্তান্তর করে। পরে তাকে সেখান থেকে আদালতে সোপর্দ করা হলে বিজ্ঞ হাকিম তার জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণ করে।

পাঠকের মতামত: