ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

চকরিয়া-পেকুয়া আসনের প্রার্থী হাসিনা আহমদের নামে ভূঁয়া ফেসবুক আইডি, বিভ্রান্ত না হওয়ার অনুরোধ

নিজস্ব প্রতিবেদক ::

একাদশ জাতীয় নির্বাচনে কক্সবাজার-০১ (চকরিয়া-পেকুয়া) আসনে বিএনপি মনোনীত সংসদ সদস্য প্রার্থী এডভোকেট হাসিনা আহমদের নামে ‘ভূঁয়া’ ফেসবুক আইডি খোলা হয়েছে। ওই ‘ভূঁয়া’ আইডি’টি বুধবার (২০ ডিসেম্বর) সক্রিয় করার পর একদিনেই অন্তত ১০টি বিভ্রান্তিকর পোষ্ট দেয়া হয়েছে। একই দিনে ওই আইডিতে প্রোফাইল ও কাভার ফটোও আপডেট করা হয়েছে।

এডভোকেট হাসিনা আহমদ জানিয়েছেন, Hasina Ahmed (facebook.com/leo.levin.946নামের ওই ফেসবুক আইডি তাঁর নয়। তিনি বলেন, ‘আমার একটি ফেসবুক আইডি থাকলেও সেটিতেও আমি সক্রিয় নই। ২০১৫ সালে ওই আইডি খুলেছিলাম। কিন্তু যে ভূঁয়া খোলা হয়েছে তা মাত্র একদিন আগে ১৯ ডিসেম্বর খোলা হয়েছে।’

তিনি মনে করছেন, তাঁর বিরুদ্ধে ডিজিটাল চক্রান্ত করার জন্য রাজনৈতিক প্রতিপক্ষ কেউ ওই আইডি খুলতে পারে।

কক্সবাজার-০১ আসনের এই প্রার্থী বলেন, ভূঁয়া ফেসবুক আইডি খুলে আপত্তিকর ও বিভ্রান্তিকর পোষ্ট করা হতে পারে। এই ধরণের কর্মকান্ডে কেউ যেন বিভ্রান্ত না হন।

ফেসবুক খুলে দেখা যায়, ১৯ ডিসেম্বর সক্রিয় করা Hasina Ahmed (facebook.com/leo.levin.946ফেসবুক আইডিতে একদিনে ৮টি পোষ্ট করা হয়েছে। যার মধ্যে ৬টিই ভিডিও পোষ্ট। যার মধ্যে একই আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর বিপক্ষে একটি ভিডিও পোষ্টও রয়েছে। ১০টি পোষ্টের অন্য দুইটি পোষ্ট মূলতঃ প্রোফাইল ও কাভার ফটো আপডেট।

তবে এডভোকেট হাসিনা আহমদের আসল ফেসবুক আইডিটি Hasina Ahmed (facebook.com/hasinaahmedexmp) খোলা হয়েছিল ২০১৫ সালের অক্টোবরে। এই আইডিতে সর্বশেষ পোষ্ট করা হয়েছিল চলতি ২০১৮ সালের ১৭ মার্চ। আসল এই আইডিতে মাত্র ৭১ জন বন্ধু রয়েছে।

এদিকে চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য প্রার্থী হাসিনা আহমদ এক বিবৃতিতে জানিয়েছেন, এই ধরণের ভূঁয়া আইডি খুলে বিভ্রান্তি ছড়িয়ে কোন লাভ হবে না। বিএনপি ও ধানের শীষ মানুষের অন্তরে মিশে আছে। বিভ্রান্তি ছড়িয়ে কিংবা আপত্তিকর পোষ্ট ছেড়ে সেই অন্তর থেকে ধানের শীষকে মুছে ফেলা যাবে না।

তবে তিনি সাধারণ ভোটারদের বিভ্রান্ত না হওয়ার অনুরোধ জানিয়েছেন।

পাঠকের মতামত: