ঢাকা,শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

চকরিয়ায় আওয়ামীলীগের প্রার্থীর প্রচার গাড়িতে হামলা ও অগ্নিসংযোগ অভিযোগ: চালক নিখোঁজ

এম.জিয়াবুল হক, চকরিয়া ::

চকরিয়া-পেকুয়া (কক্সবাজার-১) আসনে আওয়ামীলীগ নেতৃত্বাধীন মহাজোট প্রার্থী জাফর আলমের নির্বাচনী প্রচারণায় নিয়োজিত মাইকিংয়ের গাড়িতে অগ্নিসংযোগ করা হয়েছে। গতকাল বুধবার সন্ধ্যার সাতটার দিকে চকরিয়া উপজেলার বরইতলী ইউনিয়নের পহরচাঁদা এলাকায় এ ঘটনা ঘটেছে। এ সময় দুর্বৃত্তরা ৩ রাউন্ড ফাঁকা গুলি বর্ষণ করে পুরো এলাকায় আতংক সৃষ্টি করে। সহিংসতার পর থেকে প্রচার কাজে ব্যবহত ইজিবাইক টমটম চালককে খোঁজ মিলছে না বলে অভিযোগ তুলেছেন স্থানীয় আওয়ামীলীগ নেতাকর্মীরা। খবর পেয়ে চকরিয়া থানার বিপুল সংখ্যক পুলিশ ও বিজিবি সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করে গেছেন।

এ ঘটনায় নির্বাচনে প্রধান প্রতিদ্বন্দ্বী বিএনপিকে দায়ি করেছে স্থানীয় আওয়ামীলীগ। এ ঘটনার পর থেকে এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

বরইতলী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মাষ্টার বেলাল উদ্দিন বলেন, ‘ নির্বাচনী প্রচারণা অংশ হিসেবে প্রতিদিনের মতো আজ সন্ধ্যার পর মহাজোট প্রার্থী জাফর আলমের নৌকা প্রতীকের প্রচারণা কাজে স্থানীয় আওয়ামী লীগের কর্মী ইমাম হোসেন ইজিবাইক টমটম নিয়ে বের হয়।

তিনি বলেন, ‘টমটমটি বরইতলী ইউনিয়নের সাত নম্বর ওয়ার্ডের পহরচাঁদা এলাকায় পৌঁছলে বিএনপির সশস্ত্র লোকজন এসে পর পর ৩ রাউন্ড ফাঁকা গুলি বর্ষণ করে। একইসঙ্গে প্রচার কাজে ব্যবহারিত টমটমকে দাহ্য পদার্থ দিয়ে আগুন ধরিয়ে দেওয়া হলে টমটমটি পুড়ে যায়। আর ঘটনার পর থেকে নিখোঁজ হয়ে পড়ে টমটম চালক আওয়ামীলীগ কর্মী ইমাম হোসেন। বিষয়টি তাৎক্ষণিক নৌকার প্রার্থী জাফর আলম এবং থানার ওসিকে অবহিত করা হয়েছে।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, ‘বরইতলীতে আওয়ামীলীগ প্রার্থীর প্রচার কাজে ব্যবহারিত ইজিবাইক টমটমে অগ্নিসংযোগ, গুলিবর্ষণের খবর পেয়ে ঘটনাস্থলেপুলিশ ও বিজিবি সদস্যরা যায়। আর নিখোঁজ থাকা টমটম চালককে উদ্ধারে পুলিশ বিভিন্ন স্থানে অভিযান চালাচ্ছে।’

পাঠকের মতামত: