ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

জেলায় আজ থেকে মাঠে নামছে ৪৭ প্লাটুন বিজিবি

নিউজ ডেস্ক ::  একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সারাদেশের ন্যায় দক্ষিণের জেলা কক্সবাজারে ৪৭ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।
গতকাল মঙ্গলবার (১৮ ডিসেম্বর) রাত পৌনে ৯ টার দিকে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. কামাল হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, কক্সবাজারের চারটি সংসদীয় আসনে ৪৭ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। তার মধ্যে, সদর, রামু, চকরিয়া, পেকুয়া, মহেশখালী, কুতুবদিয়া, উখিয়া ও টেকনাফে ৮টি বিভাগে ভাগ হয়ে ৪৭ প্লাটুন বিজিবি নামানো হয়েছে।
তিনি আরও জানান, পুলিশ ও অন্যান্য বাহিনীর পাশাপাশি বিজিবি সদস্যরা নির্বাচনের নিরাপত্তায় কাজ করবে। যে কোন ধরণের অপ্রীতিকর ঘটনা এড়াতে সারা দেশের ন্যায় কক্সবাজারেও এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।
বিজিবি সদস্যরা বুধবার (১৯ ডিসেম্বর) থেকে নির্বাচনী এলাকায় নির্বাহী ম্যাজিষ্ট্রেটের সাথে নির্বাচন আচরণবিধি প্রতিপালন সংক্রান্ত দায়িত্ব পালন করবেন বলেও জানান তিনি।
উল্লেখ্য যে, সারা দেশের মত কক্সবাজারের চারটি আসনে আওয়ামীলীগ ও বিএনপির মনোনীত প্রার্থীদের পাল্টা-পাল্টি হামলা-ভাংচুরের অভিযোগ উঠেছিল। বিজিবি নামার পর হয়তো এ ধরণের হামলা-ভাংচুরের ঘটনা কমে আসবে এমনটাই আশা করে সংশ্লিষ্টরা।

পাঠকের মতামত: