ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

কক্সবাজারে শিক্ষকের বিরুদ্ধে ছাত্র পিটিয়ে হত্যার অভিযোগ

 ডেস্ক রিপোর্ট ::
কক্সবাজারের মহেশখালী উপজেলার মাতারবাড়ি ইউনিয়নে মাদ্রাসার এক শিশু ছাত্রকে পিটিয়ে হত্যা করার অভিযোগ পাওয়া গেছে শিক্ষকের বিরুদ্ধে। নিহত শিশুটির নাম মোহাম্মদ এমরাম। সে মাতারবাড়ির মগডেইল এলাকার মোহাম্মদ হোসেনের ছেলে।
এ ঘটনায় বিক্ষুব্ধ এলাকাবাসী মাদ্রসা ঘেরাও করে শিক্ষকদের অবরুদ্ধ করে রেখেছে।
নিহত শিশুর চাচা আমির হোসেন জানান, এমরাম স্থানীয় ইউনিসিয়া ফয়জুল উলুম মাদ্রাসায় নুরানি বিভাগে ৪র্থ শ্রেণিতে পড়তো। গত কয়েকদিন সে মাদ্রাসায় অনুপস্থিত ছিল।
আজ সকালে শিশুটির মা ওই ছাত্রকে নিয়ে মাদ্রাসায় যান এবং ক্লাসে বসিয়ে দিয়ে আসেন। পরে মা বাড়ি ফিরে আসার পর শ্রেণি শিক্ষক মৌলানা মো. হামিদ শিশুটি কঠিন শান্তি দেন। মারধরের এক পর্যায়ে শিশুটি অজ্ঞান হয়ে পড়ে।
এ সময় শিক্ষকরা শিশুটি মারা গেছে মনে করে ঘটনা ভিন্নখানে প্রবাহিত করার জন্য শিশুটির গলায় ফাঁস লাগিয়ে মাদ্রাসার জানালার সঙ্গে ঝুলিয়ে রাখে। পরে শিশুটিকে এ অবস্থায় রেখে কক্ষটি তালা লাগিয়ে মাদ্রাসা শিক্ষকরা পালিয়ে যান।
বিষয়টি জানাজানি হলে স্থানীয় জনতা বিক্ষোভে ফেটে পড়ে। ধাওয়া করে অভিযুক্ত শিক্ষকসহ অন্য শিক্ষকদের আটক করে মাদ্রাসায় নিয়ে আসে। বর্তমানে শিক্ষকরা মাদ্রাসায় অবরুদ্ধ রয়েছেন। শিশুটিও মাদ্রাসা কক্ষে রয়েছে।
মহেশখালী থানার ওসি (তদন্ত) শফিকুল আলম চৌধুরী জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ পাঠানো হয়েছে।

পাঠকের মতামত: