ঢাকা,মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪

চকরিয়ায় আওয়ামী লীগের অফিসে হামলা, ভাংচুর, গুলিবর্ষণ ঘটনায় বিএনপি’র নেতাকর্মী বিরুদ্ধে পৃথক দুটি মামলা, আসামী-১০১

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি :

কক্সবাজারের চকরিয়ায় পৃথক দুটি আওয়ামী লীগের অফিসে হামলা, ভাংচুর, গুলিবর্ষণ ও পাঁচজন আহত হওয়ার ঘটনায় দুটি মামলা দায়ের করা হয়েছে। এ দুটি মামলায় বিএনপি ও সহযোগী সংগঠনের ১০১জন নেতা-কর্মীকে আসামী করা হয়েছে। এছাড়া অজ্ঞাত আসামী দেখানো হয়েছে শতাধিক নেতাকর্মী।গত শনিবার ও রবিবার রাতে পৃথক মামলা দুটি দায়ের করা হয়।

সূত্রে জানাগেছে,উপজেলার লক্ষ্যারচর ইউনিয়নের ছিকলঘাটস্থ আওয়ামী লীগ অফিসে অগ্নিসংযোগ করার অভিযোগে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রেজাউল করিম সেলিম বাদি হয়ে ৪৩ জন বিএনপি নেতা-কর্মীর নাম উল্লেখ পূর্বক প্রথম মামলা দায়ের করেন। অপরদিকে, রবিবার রাতে ঢেমুশিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জালাল উদ্দিন বাদি হয়ে ইউনিয়ন আওয়ামী লীগ কার্যালয় ভাংচুর, গুলি বর্ষণ ও পাঁচ নেতা-কর্মী আহত হওয়ার অভিযোগে দায়ের করা মামলায় অভিযুক্ত হিসেবে ৫৮জনের নাম উল্লেখ করা হয়েছে। পৃথক এ দুটি মামলায় আরো অজ্ঞাত শতাধিক ব্যাক্তিকে অভিযুক্ত দেখানো হয়েছে।

আওয়ামী লীগ অফিসে অগ্নি সংযোগ, হামলা, ভাংচুর ও পিটিয়ে জখমের অভিযোগে দুটি মামলা দায়েরর সত্যতা নিশ্চিত করেছেন চকরিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো.আতিক উল্লাহ। দায়ের করা এ মামলায় সোমবার রাত সাড়ে আটটা পর্যন্ত অভিযুক্ত কাউকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।

এদিকে, নাম প্রকাশ না করার শর্তে বিএনপির উপজেলা পর্যায়ের এক নেতা দাবি করে বলেছেন, দুটি মামলায় মিথ্যা ও সাজানো। আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটের প্রচারণা থেকে নেতা-কর্মীদের বিরত রাখতে শুধুমাত্র হয়রানির উদ্দেশ্যেই এ মামলা দায়ের করা হয়েছে।

 

পাঠকের মতামত: