ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

ঈদগাঁওতে ছাত্রশিবিরের বর্ণাঢ্য বিজয় র‍্যালী

ঈদগাঁও সংবাদদাতা ::
কক্সবাজার সদরের ঈদগাঁওতে বিজয় দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালী করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।
বিজয়ের ৪৭ তম দিবসের এই র‍্যালীতে শুধু শিবিরের নেতাকর্মী নয়, সাধারণ লোকজনের উপস্থিতিও বেশ লক্ষ্য করা গেছে।
দীর্ঘদিন ধরে রাজনৈতিকভাবে কোণঠাসা থাকলেও বিজয়ের চেতনায় উজ্জ্বীবিত হয়ে শিবিরের ডাকা কর্মসূচি সবার নজর কাড়ে।
বর্ণাঢ্য র‍্যালীতে সহস্রাধিক লোক হতে পারে বলে ধারণা করছে স্থানীয়রা। র‍্যালীতে অংশগ্রহণকারী সবার মাথায় ছিল বিজয়ের শ্লোগান সম্বলিত সাদা ক্যাপ, হাতে ছিল স্বাধীন বাংলার লাল সবুজের পতাকা।
বাজারের দক্ষিণ প্রান্তে দারুল ফাতাহ একাডেমী প্রাঙ্গন থেকে বিজয়ের শুভাযাত্রাটি শুরু হয়ে ডিসি রোড অতিক্রম করে বাসস্টেশনে যায়। সেখানে পেট্রোল পাম্প ঘুরে আবারো ডিসি রোড অতিক্রম করে বাজারের শাপলা চত্বরে এসে শেষ হয়। পরে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্টিত হয়।
এতে ছাত্রশিবিরের কক্সবাজার শহর শাখার দায়িত্বশীলরা বক্তব্য রাখেন।
এ সময় আয়োজক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
বক্তারা বলেন, স্বাধীনতার ৪৭ বছরেও দেশে প্রকৃত গণতন্ত্র প্রতিষ্টিত হয়নি। বর্তমান স্বৈরাচারী সরকার গণতন্ত্র ও মানুষের মৌলিক অধিকারকে বাক্সবন্দী করে রেখেছে। ভিন্ন মত ও পথের অনুসারীদের প্রকাশ্যে সভা-সমাবেশ ও রাজনীতি করার অধিকার না দিয়ে পুরোদেশে একনায়কতন্ত্র চালু করেছে। জনগণের ন্যায়সঙ্গত অধিকার প্রতিষ্টা ও গণতন্ত্রকে পুনরুদ্ধার করতে হলে ইসলামী অনুশাসনে বিশ্বাসী দেশপ্রেমী ছাত্রজনতাকে লড়াই সংগ্রাম চালিয়ে যেতে হবে।
তারা মনে করে, দেশের এ ক্রান্তিকালে সচেতন ছাত্রসমাজ ঘরে বসে থাকতে পারে না। নেতৃবন্দ হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, দেশে আবারো ভোটারবিহীন নির্বাচনের ষড়যন্ত্র করা হলে দেশপ্রেমী ছাত্রসমাজ তা যে কোন মূল্যে রুখে দেবে।

পাঠকের মতামত: