ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

চকরিয়ায় বনভূমি দখল করে বহুতল ভবন নির্মানের হিড়িক…

চকরিয়া প্রতিনিধি ::

কক্সবাজারের উত্তর বন বিভাগের অধীনস্থ ফাঁসিয়াখালী রেঞ্জের আওতাধীন চকরিয়ার ডুলাহাজারা বন বিটের জায়গায় অবৈধ ভাবে বহুতল বিশিষ্ট দালান নির্মাণের হিড়িক চলে আসছে দীর্ঘদিন ধরে।

সরজমিনে দেখা যায়, ফাঁসিয়াখালী রেঞ্জের আনুমানিক ৩শ গজের মধ্যে মালুমঘাট ষ্টেশনের উত্তর পাশে হাইওয়ে সড়ক সংলগ্ন একটু পূর্ব পাশে এলাকার নন-ভিলেজার প্রভাবশালী ওমান প্রবাসী নুরুল আজমের স্ত্রী মোছাঃ এ্যানি বন বিভাগের জায়গার উপর অবৈধভাবে বহুতল বিশিষ্ট দালান নির্মাণের কাজ দ্রুত চালিয়ে যাচ্ছে।

দালান নির্মাণের মালিক এ্যানি বলেন, আমি নন-ভিলেজার হলেও বন বিভাগের এই জায়গা ক্রয় করে পাঁকা বাড়ী বানাচ্ছি। বাড়ী তৈরির বিষয়ে সংশ্লিষ্ট বন বিভাগের কর্তৃপক্ষ ও হেডম্যানদের ম্যানেজ করে কাজ শুরু করেছি। যদিও বন বিভাগ এর আগে একবার উচ্ছেদ করে দিয়েছিল। তাই বন বিভাগের লোকজনকে মোটা টাকায় ম্যানেজ করে বাড়ী বানাচ্ছি। এখানে আর কারো নাগ গলানোর সুযোগ নেই। আপনাদের কোন অভিযোগ থাকলে সংশ্লিষ্ট রেঞ্জারকে বলেন।

এব্যাপারে জানতে চাইলে ডুলাহাজারা বন বিট কর্মকর্তা মোস্তাফিজুর রহমান বলেন,  আমি একবার ঘটনাস্থলে গিয়ে উক্ত দালান উচ্ছেদ করে নির্মাণ কাজ বন্ধ করে দিয়ছিলাম।  যদি ফের দালান নির্মাণের কাজ চালায় তাহলে সরজমিনে গিয়ে দেখব এবং উচ্ছেদ করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন।

পাঠকের মতামত: