ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

চকরিয়ায় পুলিশের উপর হামলা ঘটনায় থানায় ২৯ জনের বিরুদ্ধে মামলা

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি :

কক্সবাজারের চকরিয়ায় উপজেলার সাহারবিল ইউনিয়নের কোরালখালীস্থ আমিন মেম্বার পাড়া এলাকায় পুলিশের উপর সন্ত্রাসী কায়দায় হামলা চালিয়ে মারধর করে আদালতের পরোয়ানাভুক্ত আসামী ছিনতাইয়ের ঘটনায় ২৯ জনকে আসামী করে মামলা দায়ের করেছে থানা পুলিশ।

বৃহস্পতিবার বিকালে থানার উপ-সহকারী পরিদর্শক (এএসআই) আল আমিন বাদী হয়ে এ মামলা দায়ের করেন। পুলিশের দায়ের করা মামলায় ১৭ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ১২ জনসহ ২৯ জনকে আসামী করা হয় বলে নিশ্চিত করেন থানার এএসআই আল আমিন।

পুলিশের উপর হামলা চালিয়ে আসামী ছিনতাইয়ের ঘটনায় জড়িত থাকার অভিযোগে গ্রেফতার করা হয় ওই ইউনিয়নের কোরালখালী আমিন মেম্বার পাড়া এলাকার নারীসহ চার ব্যক্তিকে।

পুলিশ কর্তৃক দায়ের করা মামলার এজাহার সুত্রে জানা যায়, বুধবার ৫ ডিসেম্বর ভোররাতে সাহারবিল কোরালখালীস্থ আমিন মেম্বার পাড়ায় আদালতের পরোয়ানাভুক্ত পালাতক আসামী আনোয়ারুল আজিম ওরফে এরফানকে গ্রেফতার করতে যায় থানার উপ-পরিদর্শক (এস আই) মাজহার ও (এ এস আই) আল আমিনের নেতৃত্বে একদল পুলিশ। ওইসময় পরোয়ানাভুক্ত পলাতক আসামী এরফানকে গ্রেফতার করে থানায় নিয়ে আসার সময় আসামী বহনকারী গাড়িটি তোলার সাথে সাথেই স্থানীয় মহিলাসহ একদল বিএনপি নেতাকর্মীরা জড়ো হয়ে পুলিশের উপর হামলা চালিয়ে আটক আসামীকে ছিনিয়ে নেয়। ওই সময় হামলাকারীদের স্বশস্ত্র সন্ত্রাসী হামলায় ও মারধরে গুরুতর আহত হয় থানার দুই এসআই ও দুইজন কনস্টেবল।

আহত পুলিশ সদস্যদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। বর্তমানে আহত পুলিশ সদস্যরা সরকারী ও বেসরকারী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।এ ঘটনায় হামলাকারীদের বিরুদ্ধে ছিনিয়ে নেয়া আসামী আনোয়ারুল আজিম ওরফে এরফানকে প্রধান আসামী করে ১৭ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ১২ জনকে আসামী করে পুলিশ মামলা দায়ের করেন।

চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো.বখতিয়ার উদ্দিন চৌধুরী জানান, আসামী ধরতে গিয়ে পুলিশের কাজে বাঁধা ও হামলার ঘটনায় ২৯ জনকে আসামী করে মামলা রুজু করা হয়েছে। ঘটনায় জড়িতদের গ্রেপ্তারে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে বলে তিনি জানান।##

 

পাঠকের মতামত: